X

সেশনজট মুক্ত শিক্ষাবর্ষের ৩ দফা দাবিতে বিএমডিসির সামনে শিক্ষার্থীদের মানববন্ধন

প্ল্যাটফর্ম নিউজ, ১৯ অক্টোবর, ২০২০, সোমবার

আজ ১৯ অক্টোবর (সোমবার) সকাল ১০টা হতে সেশনজট মুক্ত শিক্ষাবর্ষের ৩ দফা দাবিতে বিএমডিসির সামনে মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীরা মানববন্ধন করছেন।

মহামারী করোনাকালীন সময়ে সেশনজট দূরীকরণে সময়ানুযায়ী এমবিবিএস/বিডিএস কোর্সের ১ম, ২য় ও ৩য় বৃত্তিমূলক পরীক্ষার বিকল্প ব্যবস্থা গ্রহণ এবং নতুন বর্ষের ক্লাস শুরু প্রসঙ্গে তারা এ মানববন্ধনের আয়োজন করেন। তারা ৩ দফা দাবি করছেন,

১) করোনাকালীন সময়ে ঝুঁকি এড়াতে পরীক্ষার বিকল্প ব্যবস্থা গ্রহণ এবং ১ম, ২য় ও ৩য় বৃত্তিমূলক পরীক্ষার বিষয়ে সংশ্লিষ্ট আদেশ অতিদ্রুত সংশোধিত করা হোক।

২) অনতিবিলম্বে সেশনজট দূরীকরণের লক্ষ্যে পরিস্থিতি বিবেচনা করে অটোপ্রমোশনের মাধ্যমে পরবর্তী ফেজের অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা দেয়া হোক।

৩) ক্লাস ও পরীক্ষা সংক্রান্ত সকল আদেশের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে মেডিকেল শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করতে হবে।

তারা জানান,

ইতিমধ্যে পাবলিক পরীক্ষা জে এস সি এবং এইচএসসি স্থগিত করে অটো প্রমোশনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পেশাগত পরীক্ষার শিক্ষাবর্ষ অনুযায়ী তারা সকল আইটেম, কার্ড, টার্ম দিয়ে এসেছেন। কিন্তু শুধুমাত্র মহামারীর কারণে পেশাগত পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। তারা দীর্ঘ ৭ মাস সকল শিক্ষা কার্যক্রম থেকে বিচ্ছিন্ন, যা তাদের কারিকুলামে অনেক বড় সেশনজটের সৃষ্টি করেছে।

তাই সেশনজট থেকে মুক্তির আশায় পরিস্থিতি বিবেচনায় অটোপ্রমোশনের মাধ্যমে পরবর্তী ফেজের ক্লাস শুরুর নির্দেশনা তারা আশা করছেন।

এই বিষয়ে তারা যথাযথ কর্তৃপক্ষের সরাসরি হস্তক্ষেপ কামনা করছেন।

Sarif Sahriar:
Related Post