X

সিলেট বিভাগে চিকিৎসকসহ ১০৯ জন স্বাস্থ্যকর্মীর কোভিড-১৯ পজিটিভ

প্ল্যাটফর্ম নিউজ, ১৫ মে ২০২০, শুক্রবার

গতকাল বৃহস্পতিবার (১৪ মে) পর্যন্ত সিলেট বিভাগে ৩৪৪ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এদের মধ্যে ৩৮ জন চিকিৎসক, ২৮ জন নার্স এবং ৪০ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। হিসেব করে দেখা যায়, মোট শনাক্তের ৩১.৬৮ শতাংশই স্বাস্থ্যকর্মী।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অফিসের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন,”আক্রান্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে সিলেট জেলার ৩৮ জন, ৩২ জন হবিগঞ্জের, ১৮ জন সুনামগঞ্জের এবং ২১ জন মৌলভীবাজারের রয়েছেন।”

সিলেট বিভাগের মধ্যে হবিগঞ্জ জেলার মানুষ করোনায় সবচেয়ে বেশী আক্রান্ত হয়েছেন। এ জেলায় আক্রান্তের সংখ্যা ১১৮ জন। দ্বিতীয় অবস্থানে থাকা সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা ১০৩ জন। এ বিভাগের বাকি দুই জেলা-সুনামগঞ্জ ও মৌলভীবাজারে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৬৭ ও ৫৬ জন। সিলেট বিভাগে এরই মধ্যে ৬২ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ৬ জন।

তিনি আরও জানান,”শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল সিলেটের করোনার আইসোলেশন সেন্টার। তবে সেই হাসপাতালের কোনো ডাক্তার এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হননি। তারা নিয়ম মেনেই করোনা আক্রান্তদের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। এখন পর্যন্ত যারা আক্রান্ত হয়েছেন, তারা সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়েই আক্রান্ত হয়েছেন।”

ফ্রন্টলাইন যোদ্ধারের করোনা থেকে রক্ষা পেতে আরও সতর্ক থাকার পরামর্শ বিশেষজ্ঞদের।

নিজস্ব প্রতিবেদক/শরিফ শাহরিয়ার

Abdullah Al Maruf:
Related Post