X

সরকার কর্তৃক নির্ধারিত হবে বেসরকারি হাসপাতালের স্বাস্থ্যসেবার মূল্য

প্ল্যাটফর্ম নিউজ, ২৩ নভেম্বর, ২০২০, সোমবার 

 

সরকার হতে নির্ধারণ করে দেওয়া হবে বেসরকারি মেডিকেলের স্বাস্থ্য সেবার মূল্য। গত বুধবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বেসরকারি হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকগুলোর সেবা পর্যালোচনার বিষয়ে মালিক ও প্রতিনিধিদের সাথে আলোচনায় বসেন মন্ত্রণালয়। সেই সভায় সভাপতির বক্তব্যে স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা মন্ত্রী এমপি জাহিদ মালেক এই কথা বলেন। এছাড়াও তিনি আরো ব্যক্ত করেন,

“বেসরকারি হাসপাতালগুলোকে ক্যাটাগরি ভিত্তিক নির্ধারণ করে দেয়া হবে। অর্থাৎ বেসরকারি হাসপাতালগুলো কোন মানের তার উপর ভিত্তি করেই ক্যাটাগরি নির্ধারণ করে দেওয়া হবে। কিছুদিনের মধ্যেই মন্ত্রণালয় থেকে একটি শক্তিশালী কমিটি গঠন করে এর রিপোর্ট অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।” তাছাড়াও এসব প্রতিষ্ঠানের লাইসেন্স নবায়ন হালনাগাদ করার জোর তাগাদা দেন তিনি।

করোনায় দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বেসরকারি হাসপাতাল, ক্লিনিকগুলোকে নতুনভাবে প্রস্তুতি গ্রহণ করতে বলেন স্বাস্থ্যমন্ত্রী। এছাড়াও কোভিড মোকাবেলায় সরকারের পক্ষ থেকে সব ধরণের সহায়তা দেবার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

সভায় বেসরকারি হাসপাতালগুলোর পক্ষ থেকে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি মুবিন খান ক্লিনিক থেকে বর্জ্য ব্যবস্থাপনা একটি নিয়মের মধ্য দিয়ে কেন্দ্রীয়ভাবে করার ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী তাতে একমত পোষণ করেন।

সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মুবিন খান, সাধারণ সম্পাদক আনোয়ার খান এমপি, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ খান আবুল কালাম আজাদসহ অন্য বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

Jannatun Nur Aymon:
Related Post