X

শিবচরে করোনায় আক্রান্ত চিকিৎসক, লকডাউন ডক্টরস কোয়ার্টার

১৩ এপ্রিল, ২০২০
মাদারীপুরের শিবচর উপজেলায় শনিবার রাতে (১১ এপ্রিল, ২০২০) নতুন করে একজন চিকিৎসক সহ মোট তিন জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত চিকিৎসককে রবিবার ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আইসোলেশনে পাঠানো হয়েছে। আক্রান্ত অপর দুজনকে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়েছে। এ নিয়ে মাদারীপুরে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৮ জন।

স্বাস্থ্য বিভাগের সূত্র জানায়, করোনায় আক্রান্ত ওই চিকিৎসক শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী চিকিৎসকের স্বামী। তিনি নারায়ণগঞ্জের একটি হাসপাতালের চিকিৎসক। এ ঘটনার পর শিবচরে তাঁর বসবাসের স্থান ‘ডক্টরস কোয়ার্টার’ ভবন আজ দুপুরে লকডাউন ঘোষণা করা হয়েছে। ওই কোয়ার্টারে চার চিকিৎসক দম্পতি পরিবারসহ বসবাস করেন। তারা সকলেই বর্তমানে অবরুদ্ধ হয়ে আছেন।

শিবচরে আক্রান্ত অন্য দুজন নারায়ণগঞ্জ থেকে আগত। রাজৈর ও কালকিনির ওই দুই বাসিন্দাকে সদর হাসপাতালের
আইসোলেশনে পাঠানো হয়েছে। এ ছাড়াও শিবচরের আরো ৮ জন সদর হাসপাতালের আইসোলেশনে রয়েছেন। এই ৮ জনের মধ্যে ৫ জন ছাড়পত্র পাওয়ার পর ২য় দফায় আইসোলেশনে রয়েছেন। এদের বাড়ি ঘর লকডাউন ও বাড়ির লোকদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, শিবচরে নতুন আক্রান্ত তিনজনই নারায়ণগঞ্জ সম্পৃক্ত। ওই এলাকার আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে থাকায় তারা করোনায় আক্রান্ত হন। তিনি আরও বলেন, উপজেলায় যদি করোনা রোগী বেড়ে যায়, তাহলে বহেরাতলার মা ও শিশুকল্যাণ কেন্দ্রে ২০ শয্যার আইসোলেশন কেন্দ্র চালু হয়েছে, সেখানে রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, ডক্টরস কোয়ার্টারের নিচতলায় থাকা ওই চিকিৎসকের রিপোর্ট করোনা পজিটিভ আসায় ভবনটি লকডাউন করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক / ফাহমিদা হক মিতি

Fahmida Hoque Miti:
Related Post