X

রোগী সাজিয়ে বলা হচ্ছে ডাক্তার নেই

১৩ ই এপ্রিল, ২০২০: বর্তমান বিশ্বে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে গিয়ে ডাক্তাররা সেবা দিচ্ছেন কখনো যথার্থ সুরক্ষা পোশাকে, আবার কখনো অপর্যাপ্ত নিম্নমানের সুরক্ষা পোশাকে, নিজে আক্রান্ত হওয়ার ঝুঁকি মাথায় রেখেই। চিকিৎসকদের সুরক্ষার বিষয়টি যথাযথভাবে নিশ্চিত না করায় করোনায় আক্রান্ত হয়ে ইতোমধ্যে অনেক ডাক্তার মারাও গিয়েছেন।

এমন যখন পরিস্থিতি, ঠিক তখনই এদেশের একদল সুবিধাবাদী মানুষ নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য ডাক্তারদের নিয়ে সাজিয়ে চলেছেন মিথ্যে মুখরোচক নাটক। হাসপাতালে ডাক্তার থাকা সত্ত্বেও নিজেরাই রোগী সাজিয়ে শেখানো বুলি প্রচার করার চেষ্টা করছেন ‘ডাক্তার নেই।’

ক্যামেরা ও মাইক নিয়ে সিএনজির চারপাশে ভিড়

সম্প্রতি ফেসবুকে ভাইরাল হওয়া পোস্ট থেকে এসব কথা জানা যায়। ঘটনার চুম্বক অংশ ছবিতে দেখানো হল। (মূল ছবি আমাদের কাছে সংরক্ষিত আছে)
ফেসবুক পোস্টের স্ক্রিনশট

দিনের পর দিন জনগণের কাছে প্রায়ই ভুল তথ্য উপস্থাপন করা হচ্ছে। একটি মহল এই পরিস্থিতিকে কেন্দ্র করে গুজব রটানোর চেষ্টা করছে বলে বিভিন্ন ঘটনায় দেখা গিয়েছে। ইতোমধ্যে গুজব রটনাকারী কয়েকজন গ্রেফতারও হয়েছেন।

এই ঘটনায় ৯৯৯ এ ফোন করা হলে তারা এ ব্যাপারে লক্ষ্য রাখছেন বলে জানান। গুজব রটনাকারী যে-ই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তাঁরা আশ্বস্ত করেন।

এ সংক্রান্ত কোন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম বা অন্য কোথাও দেখা গেলেই তা অতি সত্ত্বর নিকটস্থ থানায় জানাতে বলা হয়েছে।

ডা. সজীব কুমার/ নিজস্ব প্রতিবেদক

Platform:
Related Post