X

শমরিতা হাসপাতালে আইসিইউ ভাঙচুর, চিকিৎসক-নার্সের উপর হামলা

প্ল্যাটফর্ম নিউজ,
বুধবার, ৬ মে, ২০২০

গত মঙ্গলবার (৫ মে, ২০২০) সন্ধ্যায় রাজধানীর শমরিতা হাসপাতালে চিকিৎসক নার্সের উপর হামলা ও হাসপাতালের আইসিইউ ভাঙচুর করেছে রোগীর স্বজনরা। উক্ত ঘটনায় একজন চিকিৎসক ও নার্স আহত হয়েছেন।

সেখানে কর্মরত এক চিকিৎসক জানান, কিছুদিন আগে উক্ত হাসপাতালে এক সিজারের রোগী ভর্তি হয়। রোগীর অপারেশন হয় অন্য হাসপাতালে (মনোয়ার হাসপাতাল)। ওই হাসপাতালে আইসিইউ ব্যবস্থা না থাকার কারণে রোগীকে অন্য হাসপাতালে শিফট করার জন্য বলা হয়। তখন রোগীর স্বজনরা করোনা সন্দেহের কথা বলে শমরিতা হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে। রোগীর সকল রিপোর্ট দেখে তাকে আইসিইউতে ভর্তি দেয়া হয়।

তিনি জানান, ভর্তির পর থেকেই তারা নানা সময়ে হাসপাতালের স্টাফদের সাথে খারাপ আচরণ করতে থাকে। গতকাল ইফতারে মাত্র ৭মিনিট আগে রোগীর স্বজনরা আইসিইউর ভিতরে ঢুকার চেষ্টা করে তখন তাদের বাঁধা দেওয়া হলে আট দশজন মিলে ত্যাড়ে আসে এবং এক নার্সকে মারধর করতে থাকে। কর্তব্যরত চিকিৎসক এগিয়ে গেলে তাকেও মারধর করে। এছাড়াও আইসিইউর ভিতরে ঢুকে ভাঙচুর শুরু করে।

হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে জানা যায়, রোগীর স্বজনরা হাসপাতালের কোন নিয়মনীতির তোয়াক্কা না করেই রোগীকে সন্ধ্যার মধ্যে বাড়ি নিয়ে যেতে চায় এবং দ্রুত ছাড়পত্র দেয়ার জন্য চাপ প্রয়োগ করে। পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের বিল পরিশোধের কথা বললে আট – দশজন এসে চিকিৎসক ও নার্সের ওপর হামলা করে। এতে এক চিকিৎসক ও এক নার্স আহত হয়।   

নিজস্ব প্রতিবেদক

Fahmida Hoque Miti:
Related Post