X

রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ ও হাসপাতালে এন্টিবায়োটিক সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত

গত ১২ জানুয়ারি,২০২০ খ্রীস্টাব্দ বিকেল ৩ ঘটিকায় রংপুর মেডিকেল কলেজ প্রাঙ্গণে প্ল্যাটফর্ম রংপুর জোনের এন্টিবায়োটিক সচেতনতা প্রোগ্রাম শুরু হয়।

এরই ধারাবাহিকতায় গত ১৪ জানুয়ারি, ২০২০খ্রীস্টাব্দ থেকে রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ,রংপুরের এন্টিবায়োটিক সচেতনতা সম্বলিত কার্যক্রম শুরু হয়।
এতে রংপুর কমিউনিটি মেডিকেল কলেজের সম্মানিত অধ্যক্ষ অধ্যাপক ডাঃ আফরুজা বুলবুল আখতার ম্যামের হাতে এন্টিবায়োটিক সচেতনতা ফেস্টুন এবং লিফলেট তুলে দিয়ে প্রোগ্রাম উদ্ধোধন করা হয়।

 

পরবর্তিতে একে একে রংপুর কমিউনিটি মেডিকেল কলেজের সম্মানিত অধ্যাপক ডাঃ সৈয়দ মামুন স্যার, সম্মানিত অধ্যাপক ডাঃ মতিউর রহমান স্যার, সম্মানিত অধ্যাপক ডাঃ শামসুজ্জামান স্যার, সম্মানিত অধ্যাপক ডাঃ শাহ্ আহসানুল ইমরান স্যার, সম্মানিত অধ্যাপক ডাঃ শাহ্ তানজিনা সুপ্তা ম্যাম ও সম্মানিত প্রভাষক ডাঃ তানজিমুল ইসলাম স্যারের হাতে ফেস্টুন এবং লিফলেট তুলে দেওয়া হয়।

পরবর্তিতে রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালের মূল ফটকে এন্টিবায়োটিক ব্যবহারে সচেতনা সংবলিত তথ্যবহুল ব্যানার স্থাপন করা হয়। এরপরে কলেজ ক্যাম্পাস,হসপিটাল, মেডিকেল পূর্বগেট, পাশ্ববর্তী পাবলিক প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানে এন্টিবায়োটিকের কাজ, যত্রতত্র ব্যবহার, প্রভাব সম্বলিত সচেতনা পোস্টার লাগানো হয়। মেডিকেল পূর্বগেটের ফার্মেসিশপগুলোর বৃহৎ অংশের মাঝে সচেতনতা লিফলেট বিতরণ এবং এন্টিবায়োটিকের ব্যবহার সম্পর্কে বুঝিয়ে দেওয়া হয়।

সামগ্রীক আয়োজন সঞ্চালনে উপস্থিত ছিলেন দুর্জয় কুমার রায়(সাধারণ সম্পাদক রংপুর জোন), আবু আল ফয়সাল(যুগ্ম সাধারণ সম্পাদক রংপুর জোন),আফশানা ইসলাম রোজা(সহকারী জনস্বাস্থ্য,গবেষণা ও সমাজসেবা সম্পাদক রংপুর জোন) ও আর.সি.এম.সি ১০ম ব্যাচের আফসানা তালেব মনি,রওশন জাহান পুষ্প, মোহাম্মদ নকিব ও আকিদ আনাম সিদ্দিকী।

Urby Saraf Anika:
Related Post