X

বাংলাদেশের প্রথম চিকিৎসক হিসেবে করোনা ভ্যাকসিন নিয়েছেন ডা. লুৎফুল মোবেন

প্ল্যাটফর্ম নিউজ, ২৭ জানুয়ারি ২০২১, বুধবার 

আজ বুধবার( ২৭ জানুয়ারি ২০২১) বিকেল সাড়ে ৩টার পর রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার টিকা কার্যক্রমের উদ্বোধন করেন। এরপরই নিবন্ধনের জন্য অনলাইন ‘সুরক্ষা’ প্ল্যাটফর্ম খুলে দেওয়া হয়েছে। এখন দেশব্যাপী ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু করতে আর কোনো বাধা নেই। ফেব্রুয়ারির ৭ তারিখ থেকে দেশব্যাপী ব্যাপক হারে এ কার্যক্রম চলবে।

বাংলাদেশের প্রথম চিকিৎসক হিসেবে করোনা টিকা নিয়েছেন ডা. আহমেদ লুৎফুল মোবেন। ভ্যাকসিন নেয়ার পর প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ডা. আহমেদ লুৎফুল মোবেন “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু” স্লোগান দেন। প্রায় এক বছর ধরে তিনি করোনা আক্রান্ত রোগীদের জন্য নির্ধারিত কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে করোনা রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। চিকিৎসক হিসেবে তারপরেই টিকা গ্রহণ করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এদিকে, দেশে প্রথম করোনার টিকা নিয়েছেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কোস্তা। এছাড়াও আজ করোনা টিকা গ্রহণ করেছেন মতিঝিল বিভাগের ট্রাফিক সার্জেন্ট মো. দিদারুল ইসলাম এবং বাংলাদেশ আর্মির ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ।

করোনা টিকা গ্রহণকারী অসীম সাহসী এই যোদ্ধাদের প্ল্যাটফর্ম অব মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটির পক্ষ থেকে অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

Silvia Mim:
Related Post