X

বরিশালে করোনা পরীক্ষার প্রস্তুতি শেষ হলো আজ

৮ই এপ্রিল, ২০২০

করোনা ভাইরাস বা কোভিড-১৯ সারা বিশ্বে জেঁকে বসেছে। এই কোভিড-১৯ মোকাবিলায় নানা প্রস্তুতি নিচ্ছেন দেশের সরকার ও জনগণ।সেই প্রস্তুতির রেশ ধরেই অন্যান্য বিভাগের মতো-ই বরিশাল বিভাগও নিচ্ছে কিছু তোড়জোড় প্রস্তুতি।

আর তাই গত ৩০শে মার্চ বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ একটি পিসিআর মেশিন পাঠানো হয়।সাতদিনের মধ্যে কক্ষ সংস্কারের কাজ শেষ করে পিসিআর মেশিন স্থাপন করে করোনা ভাইরাস শনাক্তের প্রস্তুতি নেন। এরই ধারাবাহিকতায় আজ রোজ বুধবার ৮ এপ্রিল থেকে শুরু হচ্ছে চিকিৎসক ও মেডিক্যাল টেকনোলজিস্টদের প্রশিক্ষণ। পাশাপাশি একইদিন টেস্টের কার্যক্রমও শুরু হবে বলে জানান স্থানীয় সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

সোমাবার, ৬ এপ্রিল রাতে প্রতিমন্ত্রী শের-ই বাংলা মেডিক্যাল কলেজের নবনির্মিত করোনা পরীক্ষার ল্যাব পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান। তিনি আরো বলেন – প্রতি সপ্তাহে চারজন করে দক্ষ টেকনোলজিস্ট কাজ করবেন এবং তাদের সাথে আরো নতুন টেকনোলজিস্ট ও থাকবেন কাজ শিখার জন্যে।

মন্ত্রীর পরিদর্শনকালে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অসীত ভূষণ দাস, হাসপাতাল পরিচালক ডা. বাকির হোসেনসহ প্রকৌশল বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।তারা ধারণা করছেন প্রস্তুতির শুরুতে প্রক্রিয়াটি সময় সাপেক্ষ হতে পারে তবে দক্ষ টেকনোলজিস্টদের হাত ধরে সময়ের সাথে প্রক্রিয়া দ্রুততম হবে। দক্ষিণাঞ্চলের সব জেলার মানুষ এখানে পরীক্ষা করতে পারবেন।বরিশালবাসীর জন্য আর চিন্তার কোনো কারণ থাকবে না।

স্টাফ রিপোর্টার
নুরুন্নাহার মিতু

Publisher:
Related Post