X

নির্বাচিত হলেন প্ল্যাটফর্মের সেরা ৬ জন রিপোর্টার

প্ল্যাটফর্ম নিউজ, ৩ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার

নির্বাচিত হয়েছেন প্ল্যাটফর্ম মেডিকেল জার্নালিজম ডিভিশনের জানুয়ারি থেকে জুন ২০২০ সময়কালের সেরা ৬ জন রিপোর্টার। ইতোমধ্যে তাদের পৌঁছে দেয়া হয়েছে ডিজিটাল সনদপত্র। মহামারি পরিস্থিতি স্বাভাবিক হলে সম্মাননা স্মারক ও পুরস্কার প্রদানেরও ঘোষণা করা হয়েছে।

ফাহমিদা হক, হৃদিতা রোশনী, জামিল সিদ্দিকী

প্রতি ৩ মাস অন্তর বিচারকমণ্ডলীর প্রদত্ত নম্বরে তৈরি হয় সেরা তিন রিপোর্টারের তালিকা। জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চ এই তিন মাস সময়কালে নিজেদের মেধা, শ্রম ও অধ্যবসায় দিয়ে সেরা রিপোর্টার হিসেবে স্থান অর্জন করেছেন যথাক্রমে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের শিক্ষার্থী ফাহমিদা হক মিতি, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের হৃদিতা রোশনী এবং শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের জামিল সিদ্দিকী। এপ্রিল থেকে জুন সময়কালে এই স্থান অর্জন করেছেন যথাক্রমে কুমিল্লা মেডিকেল কলেজের অংকন বণিক, নর্থ ইস্ট মেডিকেল কলেজের শরীফ শাহরিয়ার এবং চট্টগ্রাম মা শিশু ও জেনারেল হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসক ডা. সুবহে জামিল সুবহা
অংকন বণিক, শরীফ শাহরিয়ার, ডা. সুবহে জামিল সুবহা

উল্লেখ্য, প্ল্যাটফর্ম মেডিকেল ও ডেন্টাল নিউজ পোর্টালে সম্পূর্ণ স্বেচ্ছাসেবার ভিত্তিতে রিপোর্টার হিসেবে নিয়োজিত আছেন মেডিকেল শিক্ষার্থী ও চিকিৎসকেরা। চিকিৎসা অঙ্গনের জাতীয় ও আন্তর্জাতিক তথ্য যথাযথভাবে সবার কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে নিজেদের পড়াশোনা, ক্যারিয়ার ও ব্যস্ততার মাঝেও অক্লান্ত পরিশ্রম করছেন তারা।

স্বেচ্ছাসেবী এই রিপোর্টারদের নিরলস প্রচেষ্টা ও বলিষ্ঠ লেখনীর স্বীকৃতিস্বরূপ এ বছর থেকেই চালু হয়েছে এই তালিকা ও পুরষ্কার প্রদান। প্ল্যাটফর্ম মেডিকেল জার্নালিজম বিভাগের উপদেষ্টা সম্পাদক ডা. মুরাদ মোল্লা বলেছেন,

“অভিনন্দন! খুব দ্রুতই যার যার দায়িত্ব বুঝে নিয়ে যেভাবে সবাই সাড়া দিয়েছেন, যার যার ভূমিকা পালন করেছেন, অনন্য। সবাইকে পুরস্কৃত করা গেলেই আসলে ভালো হতো। এর মাঝেও যারা এগিয়ে থাকেন, নিশ্চয়ই তাঁরা বিশেষ। আমরা শুধুমাত্র স্বেচ্ছাশ্রমে যা করতে পারি, পেশাগত জীবনে তার প্রয়োগ ও স্বীকৃতি আশা করি।”

রিপোর্টারদের উদ্দেশ্যে উক্ত অনলাইন মেডিকেল পত্রিকার প্রধান সম্পাদক সামিউন ফাতীহা বলেছেন,

“যারা পুরস্কার পেলেন, অনেক অনেক অভিনন্দন। যারা পান নি, তাদেরও অসংখ্য অভিনন্দন। প্রত্যেককে সবার মাঝে সেরা হবার প্রয়োজন নেই, বরং প্রত্যেকে নিজেদের সেরাটা দিতে পারলেই আমরা আমাদের কাজে ও প্রচেষ্টায় সফল থাকবো ইন শা আল্লাহ।”

Platform:
Related Post