X

নরসিংদীতে এক দিনেই করোনায় আক্রান্ত ১৬ জন

প্ল্যাটফর্ম সংবাদ

সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, সাংবাদিকসহ নতুন করে আরো ১৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে নরসিংদী জেলা হাসপাতালের একজন চিকিৎসা কর্মকর্তা, বেসরকারি একটি টিভি চ্যানেলের জেলা প্রতিনিধি ও সিভিল সার্জন কার্যালয়েরই সাতজন রয়েছেন।

আজ সোমবার (১৩ এপ্রিল) দুপুরে তথ্যটি নিশ্চিত করেছেন নরসিংদী জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমরুল কায়েস।

অতিরিক্ত জেলা প্রশাসক বলেন,

“গতকাল রোববার (১২ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ২৮ জনের নমুনা পরীক্ষা করে রাজধানী ঢাকার একটি হাসপাতালে পাঠানো হয়। আজ (১৩ এপ্রিল) সকালে হাসপাতালটি থেকে জানানো হয়, যাদের নমুনা পাঠানো হয়েছে তাদের মধ্যে ১৬ জন করোনায় আক্রান্ত।”

করোনা ভাইরাসে আক্রান্ত বেসরকারি টিভি চ্যানেলের ওই জেলা প্রতিনিধি জানান, গতকাল রোববার (১২ এপ্রিল) সকালে নরসিংদী জেলার সর্বশেষ করোনা–পরিস্থিতি টিভি লাইভে জানাতে আরও এক সাংবাদিককে সঙ্গে নিয়ে সিভিল সার্জনের কার্যালয়ে যাই।

কাজ শেষে সিভিল সার্জন মো. ইব্রাহীম বলেন,

“আপনাদের তো সংবাদের প্রয়োজনে কত জায়গায় যেতে হয়। চাইলে নমুনা পরীক্ষা করিয়ে নিতে পারেন।”

এরপরই আমরা দুজন নমুনা পরীক্ষা করতে দিই। আজকে পাওয়া ফলে আমার পজিটিভ এলেও, অন্য সাংবাদিকের নেগেটিভ এসেছে। কীভাবে বা কার সংস্পর্শ থেকে আমি আক্রান্ত হলাম, তা বুঝতে পারছি না। তবে আমার শরীরে করোনা ভাইরাসের কোনো উপসর্গ এখনো দেখা দেয়নি।

প্রসঙ্গত, নতুন করে ১৬ জন করোনায় আক্রান্ত হওয়ায় এর আগে শনাক্তকৃত ৪ জনসহ বর্তমানে নরসিংদী জেলায় মোট করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ২০ জন।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

জামিল সিদ্দিকী: A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.
Related Post