X

দুইদিনের ব্যবধানে করোনায় দুইজন গর্ভবতী চিকিৎসকের মৃত্যু

প্ল্যাটফর্ম নিউজ, ২২ জুলাই, ২০২১, বৃহস্পতিবার

মাত্র দুইদিনের ব্যবধানে প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গর্ভকালীন সময়ে না ফেরার দেশে চলে যান দুই চিকিৎসক ডা. হালিমা আকন্দ (২৮ বছর) এবং ডা. জারিন তাসনিম রিমি (২৬ বছর) (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি র’জিউন)। গত ২০ এবং ২২ জুলাই দুইজন গর্ভবতী চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ছবিঃ শোক সংবাদ।

দীর্ঘ ৭ মাসের গর্ভকালীন সময়ের শেষে কোভিড-১৯ আক্রান্ত হওয়ার কারণে ডা. হালিমা আকন্দকে জরুরি ভিত্তিতে তাঁর সিজারিয়ান সেকশন করা হয়। কিন্তু দূর্ভাগ্যবশত সদ্য ভূমিষ্ঠ সন্তানটি ১৪ জুলাই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যায়। পরে গত ২০ জুলাই, ২০২১ মঙ্গলবার তাঁকে রাজধানীর আজগর আলী হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। তিনি ইবনে সিনা মেডিকেল কলেজ (ব্যাচ-০৭) এর প্রাক্তন শিক্ষার্থী ছিলেন। মৃত্যুপূর্বে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের গাইনি এন্ড অবস বিভাগের রেসিডেন্ট ফেইজ-এ এম.এস এর ট্রেনিং পদে নিয়োজিত ছিলেন।

অন্যদিকে আজ ২২ জুলাই, ২০২১ বৃহস্পতিবার ৩৬ সপ্তাহের গর্ভবতী চিকিৎসক ডা. জারিন তাসনিম রিমি কোভিড-১৯ আক্রান্ত হয়ে কেবল ৩ দিনের জ্বর নিয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। আজ সকালে গর্ভকালীন জটিলতা খিঁচুনির কারণে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। তিনি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের (ব্যাচ-০৯) এর প্রাক্তন শিক্ষার্থী ছিলেন। মৃত্যুপূর্বে তিনি জেনারেল প্র্যাকটিশনার হিসেবে নিযুক্ত ছিলেন।

করোনায় দুইজন গর্ভবতী চিকিৎসকের অকাল মৃত্যুতে প্ল্যাটফর্ম পরিবার গভীরভাবে শোকাহত এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছে।

Sadia Kabir:
Related Post