X

ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর স্বজন কর্তৃক ইমার্জেন্সি চিকিৎসকের উপর হামলা

প্ল্যাটফর্ম নিউজ, ১৯ জুলাই, ২০২১, সোমবার

সম্প্রতি ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে স্বজন কর্তৃক ইমার্জেন্সী নারী চিকিৎসকের উপর হামলার নেক্কারজনক ঘটনা ঘটেছে।
ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জুনিয়র কনসালটেন্ট (ই এন টি) ডা. এ.কে.এম লতিফুল আলম খান(সায়মন) প্ল্যাটফর্মের ফেসবুক গ্রুপে দেয়া এক পোস্টের মাধ্যমে জানান, “গতকাল ১৮ জুলাই, ২০২১ বিকাল ৫ঃ৫৫ মিনিটে উক্ত স্বাস্থ্য কম্প্লেক্সে জরুরি বিভাগে জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে রোগী আসে। রোগীর Old MI, stroke ছিল। রোগীর লোকদের বুঝিয়ে বলা হয় যে রোগীর অবস্থা ভালো না এবং তাকে যত দ্রুত সম্ভব ময়মনসিংহ মেডিকেল এ নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেয়া হয়। সাস্পেক্টেড কোভিড হওয়া সত্ত্বেও তাকে যথাযথ প্রাথমিক চিকিৎসা, অক্সিজেন দেয়ার কিছুক্ষণ পরে রোগীর লোকজন ময়মনসিংহ মেডিকেলে না নিয়ে বাড়িতে নিয়ে যায়।

পরবর্তীতে তারা আবার ৭ঃ১৪ মিনিটের দিকে রোগীকে নিয়ে আসে মৃত অবস্থায়। এ সময় ইসিজি করার আগ মূহুর্তে রোগীর মৃত্যুর বিষয়ে জেনে সাথের দুইজন(রোগীর ছেলে সম্ভবত) ইমারজেন্সির চেয়ার তুলে কর্তব্যরত ডাক্তার সাদিয়াকে মারার জন্য দৌড়ে আসে। ডাক্তার সাদিয়া কোনোক্রমে সেখান থেকে পালাতে সক্ষম হওয়াতে ভয়াবহ ইন্জুরির হাত থেকে বেঁচে যায়।

বর্তমানে ইউ এইচ এফ পি ও স্যার, আর এম ও এবং বাদ বাকি মেডিকেল অফিসারদের সাথে বসে আলোচনা করে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।”

হৃদিতা রোশনী:
Related Post