X

ডা. রাকিব হত্যায় উত্তাল খুলনা

প্ল্যাটফর্ম নিউজ, ১৭জুন, ২০২০, বুধবার

খুলনায় রোগী মৃত্যুর ঘটনায় গল্লামারী এলাকার রাইসা ক্লিনিকের মালিক চিকিৎসক ডা. আব্দুর রাকিব খানকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে ওই রোগীর স্বজনের বিরুদ্ধে। এ ঘটনায় মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

ডা. রাকিব খানের মৃত্যুর ঘটনায় প্রতিবাদের জোয়ারে ভাসছে খুলনা নগরী। খুলনার শহীদ ডা. মিলন চত্বরে আজ ১৭ই জুন দুপুর ১টায় কর্তব্যরত অবস্থায় রোগীর স্বজনদের নির্মম হামলায় নিহত হওয়ার ঘটনায় অবিলম্বে আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও চিকিৎসকদের কর্মস্থলের নিরাপত্তা উপেক্ষিত থাকার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন এর খুলনা জেলা শাখা।

দ্রুততম সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়েছেন তারা। এই বর্বরোচিত হামলা করে চিকিৎসক হত্যা করার ঘটনায় নিন্দা জ্ঞাপন এবং সন্ত্রাসীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিবৃতি দিয়েছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) খুলনার সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলম, সাধারণ সম্পাদক ডা. মো. মেহেদী নেওয়াজসহ অন্যান্য নেতাকর্মীরা।

এদিকে, ডা. রাকিবের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে খুলনার চিকিৎসক সমাজে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাকে নিয়ে অনেকেই শোক প্রকাশ করছেন। তার হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

স্থানীয়রা জানান, জনপ্রিয় এই চিকিৎসক গরিব রোগীদের বিনামূল্যে ওষুধ দিতেন। দুস্থ-অসহায় মানুষের কাছে তিনি ছিলেন আপনজন। অনেক রোগীকে বিনামূল্যে এবং নামমাত্র মূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেয়ার কারণে তাকে ‘গরিবের ডাক্তার’ বলা হতো।

ডা. আব্দুর রাকিব খান

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ডা. আব্দুর রাকিব খান স্বাস্থ্য অধিদপ্তরের একজন পরিচালক ও বাগেরহাট সরকারি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ এবং বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন এর আজীবন সদস্য ছিলেন।

Ruhana Auroni:
Related Post