X

ডা. রাকিব হত্যার প্রতিবাদে ঢাকা কাস্ট এর টেলিমেডিসিন সেবা বন্ধ

প্ল্যাটফর্ম নিউজ, ১৭ জুন, ২০২০, বুধবার

খুলনায় চিকিৎসককে নির্মমভাবে পিটিয়ে হত্যার তীব্র প্রতিবাদস্বরূপ ঢাকা কাস্টের সকল অনলাইন টেলিমেডিসিন সেবা বন্ধ করা হয়েছে । “ঢাকা কাস্ট- ইটস অল এবাউট ডায়াবেটিস ” এর প্রতিষ্ঠাতা ফাহরিন হান্নান এ বিষয়টি নিশ্চিত করেন।

ঢাকা কাস্ট প্রতিষ্ঠানটি ডায়াবেটিস রোগীদের চিকিৎসাসেবা ও পরামর্শ প্রদান করে থাকে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান ঢাকা কাস্ট এর চিকিৎসকরা। বিভিন্ন জায়গায় চিকিৎসকেরা বিক্ষোভ সমাবেশ, কর্মবিরতি ও চিকিৎসা সেবা বন্ধের মাধ্যমে এই নির্মম হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

রবিবার (১৪ই জুন) রাতে নগরীর গল্লামারীর রাইসা ক্লিনিকে সিজার হয় বটিয়াঘাটা উপজেলার শিউলি বেগমের। রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে গত ১৫ই জুন খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরবর্তীতে ঢাকায় স্থানান্তরিত করা হয়। ঢাকায় নেওয়ার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়। এই ঘটনায় গতকাল রাত ৯টায় রোগীর স্বজনরা চিকিৎসককে কৌশলে ডেকে ক্লিনিকের সামনে এনে হামলা চালায়। পরে, ওই চিকিৎসককে উন্নত চিকিৎসার জন্য শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডা. রাকিবের মৃত্যু হয়।

Ruhana Auroni:
Related Post