X

চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশনের নতুন কমিটির অনুমোদন

প্ল্যাটফর্ম নিউজ, ৩০ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার 

আগামী ১ বছরের জন্য চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের আংশিক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। সংগঠনটির সদ্য সাবেক সভাপতি তাজরেমিন নাহার রিক্তা ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক শাহারিয়ার হোসেনের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ অনুমোদন দেওয়া হয় এবং আগামী এক মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি করার নির্দেশনা দেয়া হয়েছে।

নবগঠিত কমিটির সভাপতি কর্ণেল মালেক মেডিকেল কলেজের মোধাবী শিক্ষার্থী মোঃ নাজমুল হক নাসিম এবং সাধারণ সম্পাদক হয়েছেন শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের মেধাবী শিক্ষার্থী মোঃ আব্দুল্লাহ আল মারুফ। এছাড়াও দেশের বিভিন্ন মেডিকেল কলেজে ছড়িয়ে থাকা চাঁপাইনবাবগঞ্জের মেধাবী স্বেচ্ছাসেবী সংগঠনপ্রিয় শিক্ষার্থীরা নবগঠিত এই কমিটির বিভিন্ন পদে নির্বাচিত হয়েছে।

ছবিঃ সাধারণ সম্পাদক ও সভাপতি (বাম থেকে)

কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন সংগঠনের সংগঠকবৃন্দ অভিনন্দন ও আনন্দবার্তা প্রকাশ করেন। সংগঠনটির প্রতিষ্ঠাতা আহ্বায়ক ডা. সাইফ জামান আনন্দ জানান,
“ঐক্য, মানবতা ও সেবার মন্ত্রকে সামনে রেখে ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয় চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল ও ডেন্টাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন। এর পর থেকে সংগঠনটি সফলতার সঙ্গে কাজ করে চলছে এবং এর বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড নানা মহলে প্রসংশিত হয়েছে। এরই ধারাবাহিকতায় গঠনতন্ত্র মোতাবেক নতুন এ কমিটি গঠন করা হয়।”

সংগঠনটির সাবেক সভাপতি ডা. আতিকুর রহমান বলেন, “চাঁপাইনবাবগঞ্জের ডাক্তার সমাজের অধিকার ও কর্তব্য প্রতিষ্ঠার মাধ্যমে রোগী সেবার পথ সুগম করতে অতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন। কারণ আজকের মেডিকেল ছাত্ররাই আগামীর চিকিৎসক। প্রত্যাশা করি অত্যন্ত প্রাণবন্ত এই সংগঠনটির কে নতুন নেতৃত্বরা অনন্য উচ্চতায় নিয়ে যাবে”

দেশের বিভিন্ন মেডিকেল কলেজে ছড়িয়ে থাকা চাঁপাইনবাবগঞ্জের মেধাবী শিক্ষার্থীদের এই স্বেচ্ছাসেবী সংগঠনটি সূচনালগ্ন থেকেই জেলার স্বাস্থ্য বিষয়ক নানা উন্নয়নমূলক কর্মকান্ড ও দায়িত্বশীল আচরণের মাধ্যমে জেলার চিকিৎসক সমাজে খুব অল্প সময়েই গ্রহণযোগ্যতা পেয়েছে। সংগঠনটিকে সামনের দিকে এগিয়ে নিতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিভিন্ন সময় এর পাশে থেকে অনুপ্রেরণা জুগিয়েছেন জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক ও জেলা বিএমএ এর সাংগঠনিক সম্পাদক ডা. নাহিদ ইসলাম মুন।

Silvia Mim:
Related Post