X

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে টিকা বিষয়ক প্রশিক্ষণ, প্রতিষ্ঠানভিত্তিক টিকাদান শুরু আজ

প্ল্যাটফর্ম নিউজ, ২০ নভেম্বর, ২০২১, শনিবার

গত ১৮ নভেম্বর ২০২১, চট্টগ্রাম সিভিল সার্জন অফিসে একটি বিশেষ ও জরুরি প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

যেসকল প্রতিষ্ঠানে এখনো কোভিড টিকা পাননি, এন আইডি কার্ড নেই বা সদ্য ১৮ বছর হয়েছে, জন্ম সনদ নেই অথচ নিয়মিত কাজ করছেন,  তাঁদেরকে কোভিড টিকা কর্মসূচির আওতায় এনে কর্মপরিবেশে কোভিড সুরক্ষাবলয় নিশ্চিত করতে এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়।

প্রশিক্ষণ গ্রহণের জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের (বিশ্ববিদ্যালয়, অফিস-কারখানা ইত্যাদি)  ব্যবস্থাপক, চিকিৎসক, ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দ, হেলথ এসিস্ট্যান্ট,  নার্স ও অন্যান্য কর্মকর্তাদের আমন্ত্রণ জানানো হয়।

প্রশিক্ষক হিসেবে ডেপুটি সিভিল সার্জন ও সিভিল সার্জন অফিসের অন্যান্য চিকিৎসা কর্মকর্তা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিনিধি ডা. সারওয়ার আলম ও ডা. জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন এবং স্বাগত বক্তব্য দেন। তিনি কোভিড প্রতিরোধে চলমান কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। আমন্ত্রিত অতিথিদের কোভিড  নিরাপদ কর্মপরিবেশ, স্বাস্থ্যবিধি ও কোভিড টিকার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন,

“যারা প্রতিদিন কাজ করছেন বিভিন্ন প্রতিষ্ঠানে, কিন্তু সুরক্ষা এপে নিবন্ধন করতে পারছেন না উপযুক্ত কাগজপত্রের অভাবে; তাঁদেরকে যার যার প্রতিষ্ঠানের অধীনে কোভিড টিকা দেয়ার ব্যবস্থা করা হচ্ছে। তাহলে কর্মপরিবেশ কোভিড নিরাপদ হবার সম্ভাবনা বেড়ে যায়।”

২০ নভেম্বর শনিবার থেকে প্রতিষ্ঠানগুলোতে সিভিল সার্জন অফিসের তত্ত্বাবধানে টিকাদান কর্মসূচি পরিচালনা করা হবে।

প্ল্যাটফর্ম চট্টগ্রাম জোন প্রতিবেদক

Subha Jamil Subah:
Related Post