X
    Categories: নিউজ

মৌলভীবাজারে সাংবাদিকের হাতে ডাক্তার নিজ কর্মস্থলে শারীরিকভাবে লাঞ্ছিত।

চট্টগ্রাম মেডিকেল কলেজের প্ল্যাটফর্মিয়ান ডাঃ আবু ইমরান মৌলভীবাজার সদর হাসপাতালে জরুরী বিভাগে কর্মরত। আজ মঙ্গলবার জরুরী বিভাগে শিশু রোগী আসলে তিনি রোগীকে জীবনরক্ষাকারী এন্টিবায়োটিক লিখে দেন ও শিশুবিভাগে ভর্তি করতে পাঠান। রোগীর স্বজন ঔষধ কিনে এনে তাকে জানতে চায় ঔষধ ঠিক আছে কিনা। তিনি দেখেন সঠিক ওষুধের পরিবর্তে নিম্নমানের ঔষধ দেয়া হয়েছে। সঠিক চিকিৎসার নিমিত্তে তিনি ঔষধ পাল্টে মানসম্মত ঔষধ নিয়ে আসতে পরামর্শ দেন অন্যথায় নিম্নমানের ঔষধ শিশুর জন্য ঝুকিপূর্ণ বলে জানান।
ওষুধ পাল্টে আনতে গেলে শামসুন্নাহর ফার্মেসীর পরিচালক এবং সাংবাদিক মেহেদি হাসান রুমি  ডাঃ আবু ইমরানের সরকারী মোবাইলে ফোন দেয় এবং অকথ্য ভাষায় গালাগালি করে। কিছুক্ষন পর সেই সাংবাদিক ৫/৬ জনকে নিয়ে জরুরী বিভাগে আসে এবং মিথ্যা সংবাদ ছাপানোর হুমকী দিয়ে ছবি তুলতে থাকে। তাকে নিষেধ করা হলে তারা কর্তব্যরত অবস্থাতেই ডাক্তারকে শারীরিকভাবে লাঞ্চিত করে, এলোপাথারি কিল ঘুষি মারে এবং তার শার্ট ছিড়ে ফেলে।

ডাঃ আবু ইমরান এ ব্যাপারে মৌলভিবাজার থাানায় আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেছেন এবং সরকারী কর্মক্ষেত্রে বাধাদান ও নিরাপত্তাহীনতার বিষয়টি সিভিল সার্জন, পুলিশ সুপার এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (BMA) কে লিখিতভাবে জানিয়েছেন।

 

প্ল্যাটফর্ম ওয়েব:

View Comments (3)

Related Post