X

গোপালগঞ্জে চিকিৎসকের উপর হামলাকারীর বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ

প্ল্যাটফর্ম নিউজ, ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

গত ২৩ অক্টোবর (শুক্রবার) রাতে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসকের গায়ে হাত তোলে দুর্বৃত্তরা। তাৎক্ষণিকভাবে স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ঘটনাস্থলে উপস্থিত হন এবং থানায় ফোন করেন। পরে পুলিশ এসে আসামিকে গ্রেফতার করে।

পরদিন ২৪ অক্টোবর (শনিবার) গোপালগঞ্জ জেলা সিভিল সার্জন এবং জেলা বিএমএর সাধারণ সম্পাদক এসে মামলা দায়ের করেন। কিন্তু এই মামলা দায়েরের সময় বিভিন্ন জায়গা থেকে বাঁধা প্রদান করে ফোন করা হয়। তখন এজাহার গ্রহণে তালবাহানা দেখে সিভিল সার্জন গোপালগঞ্জ জেলা পুলিশ সুপারকে ফোন করেন এবং তারপরই মামলা গ্রহণ করা হয়। আবার মামলা হওয়ার পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের বিরুদ্ধে মিছিল করে, তাদের হাসপাতালে অন্তরীণ করে রাখার হুমকি আসতে থাকে।

কিন্তু এসব বাঁধাবিপত্তি এবং প্রতিকূল পরিস্থিতি মুকসুদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকগণ অত্যন্ত সুন্দরভাবে নিয়ন্ত্রণ করেন।

এবিষয়ে এখন পর্যন্ত সর্বশেষ আপডেট হচ্ছে-

১. আসামির জামিন নামঞ্জুর হয়েছে।
২. ক্ষমতাধর যারা হুমকি দিয়ে এসেছিল, তারা সবাই এখন নরম সুরে কথা বলছেন।

সারা দেশ যখন বিচারহীন চিকিৎসক নির্যাতনের ঘটনায় সয়লাব তখন মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দৃষ্টান্ত স্থাপন করেছে।

তবে এই ত্বরিত পদক্ষেপের জন্য যে তিন জন মহানায়ক না এ থাকলে এসব কিছুই সম্ভব হত না, তাঁরা হচ্ছেন গোপালগঞ্জ জেলা সিভিল সার্জন, জেলা বিএমএর সাধারণ সম্পাদক এবং মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা (ইউএইচএফপিও)। এজন্য তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন চিকিৎসকগণ।

Sarif Sahriar:
Related Post