X

ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতালের কর্মপরিবেশে আমূল পরিবর্তন

প্ল্যাটফর্ম নিউজ, ১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার 

বাংলাদেশের ক্যান্সার চিকিৎসার বিশেষায়িত ও সর্বোচ্চ প্রতিষ্ঠান জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতালের (এনআইসিআরএইচ) নতুন পরিচালক অধ্যাপক ডা. কাজী মোশতাক হোসেন দায়িত্ব নেয়ার পর থেকে হাসপাতালের কর্মপরিবেশের আমূল পরিবর্তন লক্ষ্যে করা যায়।

গত এক মাসের (নভেম্বর ২০২০) কর্মযজ্ঞ থেকে দেখা যায়, ৭ হাজার ১ জন রোগী কেমোথেরাপি সেবা নিয়েছেন, ৫ হাজার ৮৪০ জন রোগী রেডিয়েশন সেবা নিয়েছেন এবং সার্জারি হয়েছে ১৯৭ জন রোগীর। এছাড়াও আউটডোর এ ২৪ হাজার ৯৪১ জন রোগী এসেছে। ইমারজেন্সি বিভাগে ভর্তি হয় ৮৯০ জন। গত এক মাসে সর্বমোট ৪৭ হাজার ৪৪৫ জন রোগীকে সেবা দিয়েছে জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতাল। এছাড়াও হাসপাতালের প্যাথলজি বিভাগে ৯ হাজার ২১৩ জন রোগীর প্যাথলজিক্যাল পরীক্ষা- নিরীক্ষা সম্পন্ন হয়।

ছবিঃ নভেম্বর ২০২০ এর জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট এর রোগী গণনা তালিকা

উল্লেখ্য, ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশের একমাত্র তৃতীয় স্তরের চিকিৎসা কেন্দ্র “ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট এবং হাসপাতাল”। যা বহুমাত্রিক ক্যান্সার রোগী চিকিৎসার কাজে নিয়োজিত। ২০১৫ সালের এপ্রিলে হাসপাতালের মোট শয্যা ৩০০ টি করা হয় যেখানে রয়েছে ৯ টি ওয়ার্ড এবং ৩০টি কেবিন। স্বল্পমূল্যে উন্নতমানের চিকিৎসা দিতে এটি গড়ে তোলা হয় এই হাসপাতাল।

Silvia Mim:
Related Post