X

কোভিড-১৯: ফেনীতে শনাক্ত হলো ১ম করোনা রোগী!

প্ল্যাটফর্ম নিউজ, শুক্রবার। ১৭ এপ্রিল, ২০২০

বৈশ্বিক করোনা মহামারী আস্তে আস্তে মারাত্মক রূপ ধারণ করা শুরু করেছে। করোনার ছোবলে বাংলাদেশও আক্রান্ত। দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান।

এবার ফেনীতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। জেলাটিতে এই প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত এক রোগীর সন্ধান মিলেছে।

আক্রান্তের বাড়ি ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে। তিনি বর্তমানে বাড়িতে অবস্থান করছেন। গত ২৫ মার্চ, ২৮ বছর বয়সী ওই যুবক ঢাকা থেকে বাড়িতে আসেন। ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন তিনি।

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. শিহাব উদ্দিন জানান, “বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাত সোয়া ১০টার দিকে চট্টগ্রাম ও ফেনীর স্বাস্থ্য বিভাগ থেকে ওই ব্যক্তির করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। এরপর ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, থানার ওসি মো. মেজবাহ উদ্দিন আহমেদ, রাধানগর ইউপি চেয়ারম্যান রবিউল হক চৌধুরী মাহবুবসহ আক্রান্ত যুবকের বাড়িতে যান।”

ডা. শিহাব আরো জানান, “গত ১৩ এপ্রিল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আক্রান্ত যুবকের নমুনা পাঠানো হয়। এর আগে ওই যুবক নিজেই তার শারীরিক অবস্থা বুঝতে পেরে তাকে ফোন দিয়ে নমুনা দেয়ার আগ্রহ প্রকাশ করেন। নমুনা দেয়ার আগে তিনি ফেনী সদর আধুনিক হাসপাতালের জরুরি বিভাগে গিয়ে চিকিৎসাও নিয়েছেন।”

ওই বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। আজ শুক্রবার দুপুরের আগেই ফেনী স্বাস্থ্য বিভাগের টিম আক্রান্ত যুবকের বাড়িতে যাবে। তার শারীরিক অবস্থা দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

জানা যায়, শুক্রবার সকালে আক্রান্ত যুবককে ফেনীতে পাঠানো হবে। সেখানে তাকে আইসোলেশনে রাখা হবে।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

Publisher:
Related Post