X

কোভিড-১৯ চিকিৎসার জন্য নির্ধারণ করা হলো আরো চার সরকারি হাসপাতাল

প্ল্যাটফর্ম নিউজ, ১৭ এপ্রিল, ২০২০:

বিশ্বের সংক্রমিত দেশগুলোর মত বাংলাদেশেও বেড়ে চলেছে করোনা বিপর্যয়। প্রতিদিন যোগ হচ্ছে নতুন রোগী, মৃতের সংখ্যা। এ পরিস্থিতিতে দেশব্যাপী করোনার প্রাদুর্ভাব কমাতে ঢাকা মহানগরীর চার হাসপাতালকে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখার উপসচিব মোঃ মারুফুর রশিদ খান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে এ তথ্য জানানো হয়। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় নতুন সংযুক্ত হওয়া বিশেষায়িত হাসপাতালগুলোর তালিকায় আছে-

রাজধানীর চানখারপুলে অবস্থিত শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউট ও হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল এবং গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ ও হাসপাতাল।

যদিও করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য এর আগেও একবার শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউট ও হাসপাতালকে ব্যবহারের উদ্যোগ নেওয়া হয়েছিল। নানা কারণে সেটি আর বাস্তবায়নের দিকে এগোয়নি। এখন পুনরায় সেটিকে করোনা চিকিৎসার জন্য যুক্ত করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক/ আব্দুল্লাহ আল মারুফ

Publisher:
Related Post