X

কোভিড ১৯ঃ লকডাউন হরিপুর উপজেলা

১৩ এপ্রিল ২০২০: করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় ঠাকুরগাঁও এর উপজেলা হরিপুর লকডাউন ঘোষণ করা হয়েছে। করোনা সংক্রমিত এলাকা ঢাকা ও নারায়নগঞ্জ থেকে গোপনে মানুষ হরিপুরে ফিরতে শুরু করলে স্থানীয় প্রশাসন এ সিদ্ধান্ত নেয়। আগামী ২৪ এপ্রিল পর্যন্ত এ সিদ্ধান্ত বলবত থাকবে।

হরিপুর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির নেয়া সিদ্ধান্ত অনুযায়ী ১৪ দিন হরিপুরে বাইরে থেকে কোন মানুষ প্রবেশ করতে পারবে না এবং হরিপুর থেকেও কোন মানুষ অন্য কোন উপজেলায় প্রবেশ করতে পারবে না। এজন্য শুক্রবার রাত থেকে হরিপুরের সকল সড়ক বন্ধ রয়েছে। তবে এর আওতামুক্ত থাকবে খাদ্যপণ্য, কৃষিপণ্য ও নিত্য প্রয়োজনীয় পণ্যবাহী গাড়ি। ঔষধের দোকান ২৪ ঘন্টা এবং নিত্য প্রয়োজনীয় দোকান বিকাল ৪ টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সচেতনতার জন্য পুরো এলাকায় মাইকিং করা হচ্ছে এবং লকডাউন অমান্যকারীর জন্য শাস্তির ব্যবস্থা করে হয়েছে। এ ব্যপারে হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিরুজ্জামান বলেন, “লকডাউন বাস্তবায়নে পুলিশ পৌর এলাকায় মাইকিং করছে। কেউ লকডাউন অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।“

উল্লেখ্য, ঢাকা ও নারায়নগঞ্জ থেকে হরিপুরে আগত ৫ জনকে বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। লকডাউনের কারণে কোন পরিবারের যেন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির কোন সমস্যা না হয় সে ব্যপারে লক্ষ্য রাখছে স্থানীয় প্রশাসন।

নিজস্ব প্রতিবেদক/তাহিয়া তাসনীম

Platform:
Related Post