X

কেন্দ্র পরিবর্তন করে দ্বিতীয় ডোজ নেয়া প্রসঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের নোটিশ

প্ল্যাটফর্ম নিউজ, ২৯ এপ্রিল, ২০২১, বৃহস্পতিবার 

এখন থেকে বিশেষ প্রয়োজনে কেন্দ্র পরিবর্তন করে  নির্দিষ্ট কয়েকটি কেন্দ্রে নিতে পারবেন কোভিড ১৯ এর দ্বিতীয় ডোজ ভ্যাকসিন। গতকাল ২৮ এপ্রিল ২০২১ রোজ বুধবার, স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর ও কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব, ডা. মোঃ শামসুল হক কর্তৃক স্বাক্ষরিত এক নোটিশে এ বিষয়ে জানানো হয়।

ছবিঃ কেন্দ্র পরিবর্তন করে দ্বিতীয় ডোজ নেয়া প্রসঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের নোটিশ

নোটিশটিতে বলা হয়, বিভিন্ন কারনে ভ্যাকসিন গ্রহীতাদের অনেকের পক্ষেই ১ম ডোজ ভ্যাকসিন প্রাপ্তির স্থান হতে ২য় ডোজ ভ্যাকসিন গ্রহন করা সম্ভব হচ্ছে না, তাই তাঁরা নির্দিষ্ট কিছু কেন্দ্র হতে ১ম ডোজ প্রাপ্তির স্থান নির্বিশেষে ২য় ডোজ গ্রহন করতে পারবেন। তবে একই জেলা কিংবা সিটি কর্পোরেশন এর মধ্যে কেন্দ্র পরিদর্শন করা যাবে না। এছাড়াও ২য় ডোজ প্রদানের ক্ষেত্রে ভ্যাকসিন কার্ড প্রদর্শন ও কিউআর কোড স্ক্যান করে সুরক্ষা ওয়েব পোর্টালে টিকা গ্রহনের তথ্য হালনাগাদ করার এবং ইতিপূর্বে প্রদত্ত ভ্যাসিনের যে সকল তথ্য সুরক্ষা ওয়েবে হালনাগাদ করা হয়নি তা দ্রুত হালনাগাদের নির্দেশ প্রদান করা হয়।

ছবিঃ কেন্দ্র পরিবর্তন করে যে সকল কেন্দ্রে দেয়া যাবে দ্বিতীয় ডোজ

উল্লেখ্য যে, ১ম ও ২য় ডোজ ভ্যাকসিন গ্রহনের তারিখের মধ্যে প্রায় ৮ সপ্তাহের বিরতি থাকায় জনমনে একই সেন্টারে ২য় ডোজ নিতে পারার বিষয়ে সংশয় ছিলো। এমতাবস্থায় এই নোটিশটি এই সমস্যার কিছুটা হলেও সমাধান করবে বলে ধারনা করছেন বিশিষ্ট জনেরা।

Md. Nafiul Islam:
Related Post