X

করোনা রোগীর সেবায় সম্পৃক্ত সরকারি চিকিৎসকদের পৃথক অবস্থানের জন্য ভাতা

প্ল্যাটফর্ম নিউজ, ২৫ শে এপ্রিল, ২০২১, রবিবার

আজ ২৫.০৪.২০২১ইং তারিখ রবিবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে কোভিড-১৯ সংক্রমিত রোগীদের চিকিৎসা সেবার সাথে সম্পৃক্ত সরকারি চিকিৎসক,নার্স ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের দায়িত্ব পালনকালীন পৃথক অবস্থানের জন্য দৈনিক ভাতা প্রদান প্রসঙ্গে এক প্রজ্ঞাপন জারি করা হয়।

উক্ত বিজ্ঞপ্তিতে কোভিড-১৯ সংক্রমিত রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত সকলকে দৈনিক ভাতা হিসেবে অদ্যবধি কত টাকা পরিশোধ করা হয়েছে এবং জুন’২১ পর্যন্ত আর কত টাকা লাগতে পারে তার তথ্য জেলা ও উপজেলা থেকে সংগ্রহ করে সংশ্লিষ্ট জায়গায় প্রেরণ করার জন্য বলা হয়েছে।।
উল্লেখ্য যে, গত ২৯.০৭.২০২০ ইং তারিখে কোভিড-১৯ সংক্রমিত রোগীদের চিকিৎসা সেবার সাথে সম্পৃক্ত সরকারী চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের দায়িত্বপালনকাল নির্ধারণ এবং দায়িত্বকালীন পৃথক অবস্থানের ব্যবস্থাপনা সংক্রান্ত আরেকটি প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। যেখানে স্বাস্থ্যসেবার সাথে নিয়োজিত সকল চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের আবাসন ব্যবস্থা এবং দৈনিক ভাতা সংক্রান্ত ব্যবস্থাপনার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের আদেশ দেওয়া হয়েছিল। উক্ত প্রজ্ঞাপনে চিকিৎসা সেবা প্রদানকালীন কর্তৃপক্ষ নির্ধারিত আবাসিক সুবিধা গ্রহণ না করলে চিকিৎসকদের ঢাকা মহানগরে- ২০০০ টাকা এবং অন্যান্য এলাকায়-১৮০০ টাকা, নার্সদের ঢাকা মহানগরে- ১২০০ টাকা ও অন্যান্য এলাকায় ১০০০ টাকা এবং চিকিৎসা সেবার সাথে সংশ্লিষ্ট অন্যান্যদের ঢাকা মহানগরে-৮০০ টাকা এবং অন্যান্য এলাকায়-৬৫০ টাকা হারে দৈনিক ভাতা প্রদানের আদেশ জারি করা হয়েছিল।

নিজস্ব প্রতিবেদক
খুরশিদা জেবিন জিনিয়া

হৃদিতা রোশনী:
Related Post