X

করোনা থেকে সেরে উঠছেন শিশু বিশেষজ্ঞ ডা. মুজিবুর রহমান

প্ল্যাটফর্ম নিউজ,
বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

দেশে চলমান করোনা মহামারীতে দিনদিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গতকাল শনাক্তকৃত করোনা রোগীর সংখ্যা হাজার ছাড়িয়েছে। তবে সবচেয়ে আশঙ্কার বিষয় হচ্ছে পুরো দেশে চিকিৎসকসহ সকল স্তরের স্বাস্থ্যকর্মীদের ক্রমাগত আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে ইতিমধ্যে অনেকে আরোগ্যও লাভ করেছেন।

এবার করোনা থেকে সেরে উঠছেন আরেকজন চিকিৎসকযোদ্ধা ডা. মুজিবুর রহমান। তিনি একজন নবজাতক বিশেষজ্ঞ এবং সহযোগী অধ্যাপক হিসেবে ইনস্টিটিউট অফ চাইল্ড এন্ড মাদারস হেলথ (ICMH) এ কর্মরত আছেন। তিনি হাসপাতালটিতে নবজাতকদের নিবিড় পরিচর্যা কেন্দ্রেরও প্রধান হিসেবে দায়িত্বরত।

তাঁর দেয়া এক ফেসবুক স্ট্যাটাসে তিনি জানান,

“মহান আল্লাহ্‌র অশেষ রহমতে আজ (৬ মে) থেকে আমি পরিপূরক অক্সিজেনের সাহায্য ছাড়াই শ্বাস নিতে পারছি। কুয়েত-মৈত্রী হাসপাতালের ICU (নিবিড় পরিচর্যা কেন্দ্র) ইউনিটে কর্মরত এবং ডেডিকেটেড ICU বিশেষজ্ঞ ডা. আসদা, দায়িত্বরত সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ৩৬তম ব্যাচের জুনিয়র ভাই ও বোনেরা আমাকে মানসিকভাবে শক্ত থাকার জন্য সবসময় অনুপ্রেরণা দিয়েছেন। আমার সকল শিক্ষক এবং বন্ধুদের ধন্যবাদ-বিশেষ করে সামিরা, তোফায়েল এবং রহিম সবসময় আমাকে উদ্বুদ্ধ করেছে এবং গত ৩ মে রাত ২ টা ৪৫ মিনিটে কুয়েত-মৈত্রী হাসপাতালে আমার জন্য ICU’র(নিবিড় পরিচর্যা কেন্দ্র) ব্যবস্থা করেছে।”

তিনি আরো জানান,

“একমাত্র আল্লাহ্ই আমাদের সাহায্য করতে পারেন। আমি তাঁর প্রতি কৃতজ্ঞ। সবাই আমার জন্য দোয়া করবেন।”

এতোকিছুর ভীড়ে প্রশান্তির বার্তা এই যে, ডা. মুজিবুর রহমানের শারীরিক অবস্থা উন্নতির খবরটি তাঁর অধীনে চিকিৎসা নিতে যাওয়া শিশুদের জন্য আশীর্বাদস্বরূপ এবং তাদের স্বজনদের জন্য স্বস্তিদায়ক।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post