X

ইন্টার্ণ, অনারারী এবং বেসরকারী চিকিৎসকদের ক্ষতিপূরণ সম্পর্কিত নির্দেশনা চাইলো বিএমএ

প্ল্যাটফর্ম নিউজ, ২৫ এপ্রিল, ২০২০, শনিবার
দায়িত্ব পালনকালে করোনা ভাইরাস (কোভিড ১৯) এ আক্রান্ত/মৃত্যুবরণকারী সরকারি হাসপাতালে কর্মরত ইন্টার্ণ চিকিৎসক, অনারারী চিকিৎসক, বিভিন্ন কোর্সে অধ্যায়নত বেসরকারী চিকিৎসক ও অন্যান্য বেসরকারী হাসপাতালে কর্মরত চিকিৎসকদের ক্ষতিপূরণের ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের অনুরোধ জানান বিএমএ মহাসচিব ডা. মোঃ ইতহেশামুল হক চৌধুরী।

নোটিশের ছবি

গত ২৪ এপ্রিল, সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্বাস্থ্য ব্যবস্থাপনায় কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবায় নিয়োজিত থেকে প্রজাতন্ত্রের যেসকল কর্মকর্তা-কর্মচারী ভাইরাস সংক্রমিত হয়েছে তাঁদের তালিকা চাওয়া হয়।

অর্থ মন্ত্রণালয় বাজেট অনুবিভাগ স্মারকে গত ২৩ এপ্রিল, ২০২০ তারিখে বেতন গ্রেড অনুযায়ী তাঁদের প্রাপ্যতার বিষয়টিও প্রকাশ করা হয়।

উক্ত আদেশসমূহে বাংলাদেশের বিভিন্ন সরকারি হাসপাতালে কর্মরত ইন্টার্ণ চিকিৎসক, অনারারী চিকিৎসক, বেসরকারি চিকিৎসক (রেসিডেন্ট/নন-রেসিডেন্ট/ডিপ্লোমা কোর্সে অধ্যায়নরত) কিংবা অন্যান্য বেসরকারী হাসপাতালে কর্মরত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী যারা হাসপাতালে আছেন ও কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন তাদের বিষয়টি উল্লেখ করা হয় নি।

বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন(বিএমএ) – এর মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব-এর কাছে আজ পাঠানো এক চিঠিতে এ ব্যাপারে করণীয় সম্পর্কে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের অনুরোধ জানান।

নিজস্ব প্রতিবেদক/সুবহে জামিল সুবাহ

Fahmida Hoque Miti:
Related Post