X

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালে অনুষ্ঠিত হলো ব্যাসিক লাইফ সাপোর্ট (BLS) ট্রেইনিং

প্ল্যাটফর্ম নিউজ, ২৩ অক্টোবর ২০২০, শুক্রবার 

গত ১৯ অক্টোবার ২০২০, রাজধানীর মগবাজারে অবস্থিত, আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হসপিটাল (AWMCH) এর ‘প্রফেসর ডা. ইব্রাহিম লেকচার থিয়েটার’ এ অনুষ্ঠিত হলো ব্যাসিক লাইফ সাপোর্ট (BLS) ট্রেইনিং।

ইন্টার্ন ডাক্তার, মেডিকেল অফিসার, সিনিয়ার স্টাফ নার্স এবং ওয়ার্ড-ইন-চার্জ নার্সদের জন্য আয়োজিত অনুষ্ঠানটি শুরু হয় বিকাল ৪ টায়। ট্রেইনিং সেশনটি জুম অ্যাপের মাধ্যমে লাইভ সেশন হিসেবে অনুষ্ঠিত হয় এবং এটি পরিচালনা করেন ডা. তাযবিতা তাসনিম (স্পেশাল রেজিস্ট্রার, অ্যানাস্থেশিয়া এন্ড ইনটেনসিভ কেয়ার, কুইন এলিজাবেথ হসপিটাল, ইউকে)। অনুষ্ঠানটিতে ডা. তাযবিতাসহ অন্যান্য ডাক্তার এবং মেডিকেল স্টাফ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটি ২ ভাগে অনুষ্ঠিত হয়, পরিচয় পর্ব এবং মূল তথা ট্রেইনিং পর্ব, যেখানে ডা. তাযবিতা; টেকনিক্যাল (যেমন: সিআরপি, ডি-ফিব্রিলেশন, রিদ্মিক রিকগনিশন, এয়ারওয়ে সাপোর্ট, ক্যানুলা ইত্যাদি) এবং নন-টেকনিক্যাল (যেমন: টাইম ম্যানেজমেন্ট, টিম ওয়ার্কিং, লিডারশীপ, ডিসিশন মেকিং, ডেলিগেশন, টাস্ক ম্যানেজমেন্ট, সিচুয়েশন অ্যাওয়ারনেস ইত্যাদি। ) স্কিল ও রিসাসিটেশন এর বিভিন্ন দিক তুলে ধরেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিরেক্টর জেনারেল- হসপিটাল এন্ড নার্সিং (AWMCH), প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন। উপস্থিত সবাই আদ্-দ্বীন কর্তৃপক্ষের কাছে ভবিষ্যতেও এমন ইন্টার‍্যাক্টিভ সেশন আয়োজনের অনুরোধ করেন। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় ছিলো- আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হসপিটাল এবং সার্বিক সহযোগিতায় ছিলেন- ডা. স্বরুপা চৌধুরী।

Omaima Akter Maria:
Related Post