X

৩রা জুন থেকে কুমিল্লা মেডিকেলে শুরু হচ্ছে করোনা রোগীদের চিকিৎসা, প্রস্তুত ১০টি আইসিইউ

প্ল্যাটফর্ম নিউজ, শুক্রবার, ২৯ মে, ২০২০

আগামী ৩রা জুন, বুধবার থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে (কুমেকহা) করোনা রোগীদের চিকিৎসা শুরু হতে যাচ্ছে। এজন্য ইতোমধ্যে ১০টি আইসিইউ বেড সহ শুধুমাত্র করোনা রোগীদের জন্য ১৫৪টি বেড প্রস্তুত করা হয়েছে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান তথ্যটি নিশ্চিত করেছেন।

পরিচালক মহোদয় বলেন,

“এর আগে আমরা ১ জুন সম্ভাব্য একটি তারিখ দিয়েছিলাম। কিন্ত আমাদের দুই অতিথি মহোদয় ৩ তারিখ সময় দিয়েছেন। তাই ৩ জুনই উদ্ধোধন হচ্ছে কুমেক হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা।

কুমেক পরিচালক ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন,

“আমাদের উদ্ধোধনী অনুষ্ঠানের দুই অতিথিদ্বয় স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং স্থানীয় এমপি আকম বাহাউদ্দিন বাহার আগামী ৩ জুন আমাদের সময় দিয়েছেন। ঐ দিন দুপুর ১২টায় কুমেক হাসপাতালে করোনা রোগীদের একটি পরিপূর্ণ সুবিধা নিয়ে আনুষ্ঠানিক চিকিৎসা শুরু হবে।”

ডা. মুজিব আরো জানান,

“দেশের অধিকাংশ হাসপাতালে সিলিন্ডারের মাধ্যমে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। কিন্তু আল্লাহর রহমতে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আমরা সিলিন্ডারের পরিবর্তে কেন্দ্রীয় সরবরাহের মাধ্যমে করোনা রোগীদের জন্য অক্সিজেন সরবরাহ করব। এটা রোগীদের জন্য এক বিশাল প্রাপ্তি বলে আমি মনে করি।”

৫০০ শয্যার কুমেক হাসপাতালের সাথে যখন ১৫৪ শয্যার করোনা রোগীদের চিকিৎসা শুরু হবে তখন উপকৃত হবে কুমিল্লা অঞ্চলের ৬০ লক্ষ মানুষ। কুমেকের স্বাস্থ্য সেবা তখন পৌঁছে যাবে মানুষের ঘরে ঘরে এমনটিও জানান তিনি।

অংকন বনিক:
Related Post