X

কোভিড-১৯: চট্টগ্রামের বিআইটিআইডি’তে নমুনা পরীক্ষা সাময়িক বন্ধ

প্ল্যাটফর্ম নিউজ, শুক্রবার ,২৯ মে ২০২০

চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত করোনা ভাইরাস পরীক্ষার প্রথম ও প্রধান পরীক্ষাগারে আজ শুক্রবার (২৯ মে) থেকে আগামী রবিবার (৩১ মে) পর্যন্ত তিন দিন করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হবে না। ওই ল্যাবের প্রধানসহ আরও এক কর্মী করোনায় আক্রান্ত হওয়ার পর ল্যাব জীবাণুমুক্ত করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর। জীবাণুমুক্ত করার কাজ শেষ হলে সোমবার (১ জুন) থেকে পুনরায় নমুনা পরীক্ষা শুরু হবে বলেও জানান তিনি।

দেশের গুরুত্বপূর্ণ এই বিশেষায়িত গবেষণা কেন্দ্রে চট্টগ্রামে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার সূচনা হয়। একটানা দুই মাসেরও বেশি টানা নমুনা পরীক্ষার পর সেখানকার ল্যাব প্রধান ও মেডিকেল টেকনোলজিস্ট করোনা ভাইরাসে সংক্রমিত হন।

গত মঙ্গলবার (২৬ মে) BITID তে নমুনা পরীক্ষায় সেখানকার ল্যাব প্রধান ডা. শাকিল আহমেদের করোনা শনাক্ত হয়। তিনি গত ২৫ মার্চ থেকে চট্টগ্রামের করোনা রোগীদের নমুনা পরীক্ষার টিমের নেতৃত্ব দিয়ে আসছিলেন।

চট্টগ্রামে যাঁর নেতৃত্বে শত শত করোনা রোগীর নমুনা পরীক্ষা হচ্ছিল এবং যাঁর স্বাক্ষরেই নমুনার রিপোর্ট পজেটিভ না নেগেটিভ তা চূড়ান্ত হচ্ছে- অবশেষে তিনি নিজেই করোনায় আক্রান্ত হলেন। আর অন্যদের মত নিজের নমুনা রিপোর্টেও তিনি নিজেই স্বাক্ষর করেছেন।
তাঁর সঙ্গে ওই ল্যাবের মেডিকেল টেকনোলজিস্ট মুক্তা রানী ভৌমিকও করোনা ভাইরাসে সংক্রমিত হন।

অংকন বনিক:
Related Post