X

২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ল

শুক্রবার, ১০ই এপ্রিল, ২০২০: আবারো বাড়ানো হলো সরকারি ছুটির মেয়াদ। সাধারণ ছুটি ও যান চলাচল নিয়ন্ত্রণ আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। এ নিয়ে চতুর্থবারের মতো সাধারণ ছুটি বাড়ানো হল।

শুক্রবার (১০ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আগামী ২৪ ও ২৫ সাপ্তাহিক ছুটি। তাই আগামী ২৫ তারিখ পর্যন্ত সরকারি ছুটি বলবৎ থাকবে।

কোভিড-১৯ মহামারীর প্রভাবে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়েছিল। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়। ছুটি তৃতীয় দফা বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। পরিস্থিতি বিবেচনায় নিয়ে ২৫ এপ্রিল পর্যন্ত চতুর্থ দফা ছুটি বাড়ানো হয়েছে। একইসঙ্গে বাতিল হয় পহেলা বৈশাখের সরকারি আনুষ্ঠানিকতাও বন্ধ রাখা হয়েছে সবধরনের গণপরিবহন চলাচলও।

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিভিন্ন উদ্যোগ নিচ্ছে সরকার। দেশে কোভিড-১৯ রোগ শনাক্তের পরীক্ষা বাড়ছে, বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যাও। ইতোমধ্যেই আক্রান্ত হয়েছে ৪২৪ জন, মৃতের সংখ্যা ২৭ জন। এর মধ্যে শুক্রবারে একদিনেই আক্রান্ত হয়েছেন ৯৪ জন, মৃতের সংখ্যা ৬ জন।

নিজস্ব প্রতিবেদক/নিউমুন রাইন রহমান অরভিল

Platform:
Related Post