X

হবিগঞ্জে চিকিৎসকসহ ১১ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত; সদর হাসপাতাল লকডাউন

প্ল্যাটফর্ম নিউজ

সোমবার, ২৭ এপ্রিল, ২০২০

হবিগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ ১১ জন করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় জেলা সদরের একমাত্র হাসপাতালটি লকডাউন ঘোষণা করা হয়েছে। হবিগঞ্জের সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান নিশ্চিত করেন। সিভিল সার্জন বলেন,

“ইতিমধ্যে সদর আধুনিক হাসপাতালের ডাক্তার, নার্স, ল্যাব টেকনোলজিস্টসহ ১১ জন করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। পরিস্থিতি বিবেচনায় আপাতত ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালটি ৩ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে লকডাউনের মেয়াদ আরও বাড়তে পারে।”

তিনি আরও জানান যে বর্তমান পরিস্থিতিতে হাসপাতাল জীবাণুমুক্তকরণের কারণে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালের সেবা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা রাখা হয়েছে। আইসোলেশন ইউনিটের সেবা চালু থাকবে। তবে নতুন করে কোনো করোনা রোগী ভর্তি করা হবে না। লকডাইনের পর হবিগঞ্জের সদর হাসপাতালের প্রধান ফটকে পুলিশ অবস্থান নিয়েছে। উল্লেখ্য, শনিবার সন্ধ্যায় জেলা সদর হাসপাতালের ১ জন চিকিৎসক, ২ জন নার্স, প্যাথোলজি বিভাগের ২ জন, ২ জন অ্যাম্বুলেন্স চালক, ২ জন ব্রাদার, ২ জন আয়া ও ঝাড়ুদার করোনায় আক্রান্ত বলে নিশ্চিত হওয়া গিয়েছে। একই সঙ্গে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার রিপোর্ট পাওয়া যায়। এর আগে চিকিৎসক ও নার্সরা করোনা সংক্রমিত হওয়ায়, জেলার লাখাই ও চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করে দেওয়া হয়।

স্টাফ রিপোর্টার/ শরিফ শাহরিয়ার

Rapid News:
Related Post