X

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির

প্ল্যাটফর্ম নিউজ, ১১ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার

বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আহমেদুল কবিরকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব জাকিয়া পারভিনের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। এর আগে এ পদের দায়িত্বে ছিলেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি অবসরে যাওয়ায় আহমেদুল কবিরকে এ পদে পদায়ন করা হলো।

অধ্যাপক ডা. আহমেদুল কবির এত দিন রাজধানীর মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০২০ সালের ১১ ডিসেম্বর তিনি মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পান। অধ্যাপক ডা. আহমেদুল কবীর কোভিড-১৯ বিষয়ক ট্রিটমেন্ট প্রটোকল কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের মহাসচিবের দায়িত্ব পালন করছেন। বিভিন্ন জার্নালে তার অন্তত ৩৯টি লেখা প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য, এর আগে ১০ ডিসেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব মল্লিকা খাতুন সই করা এক প্রজ্ঞাপনে মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. আহমেদুল কবীরকে।

 

 

Silvia Mim:
Related Post