X

সুনামগঞ্জে করোনায় আক্রান্ত হওয়া প্রথম চিকিৎসক এখন সুস্থ

প্ল্যাটফর্ম নিউজ,
বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০

দেশে চলমান করোনা মহামারীতে দিনদিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শনাক্তকৃত করোনা রোগীর সংখ্যা আঠারো হাজার ছাড়িয়েছে। তবে ইতিমধ্যে অনেকে আরোগ্যও লাভ করেছেন। এখন পর্যন্ত দেশে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০০০ জনের অধিক।

এবার করোনাকে জয় করলেন সুনামগঞ্জে করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হওয়া প্রথম চিকিৎসক। সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ঐ চিকিৎসক সুনামগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের একজন চিকিৎসা কর্মকর্তা। করোনা মহামারীর এই দুর্যোগপূর্ণ সময়ে তিনি হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্ব পালন করছিলেন। গত ২৪ এপ্রিল তিনি করোনায় আক্রান্ত হন। এরপর ২ মে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত তাঁর স্ত্রীও করোনায় আক্রান্ত হন। এরপর থেকে দুজনই বিশ্বম্ভরপুর উপজেলার সরকারি কোয়ার্টারে কোয়ারেন্টিনে আছেন। গত মঙ্গলবার (১২ মে) ঐ চিকিৎসকের নমুনা পরীক্ষার প্রতিবেদনে তিনি করোনামুক্ত উল্লেখ করা হয়। তাঁর স্ত্রীর নমুনাও দ্বিতীয় দফা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (RMO) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন,

“আমাদের এক সহকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। বতর্মানে তিনি সুস্থ। নিজ বাসাতেই বিশ্রামে আছেন।”

প্রসঙ্গত, জেলাটিতে এ পর্যন্ত ৬৪ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্ত ৬৪ জনের মধ্যে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মী আছেন মোট ১৭ জন। তাঁদের মধ্যে ১৪ জন করোনাকে জয় করেছেন।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post