X

সিলেটে ইন্টার্ন-চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত

প্ল্যাটফর্ম নিউজঃ ২৩ এপ্রিল, ২০২০

বুধবার রাতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে একজন এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন-চিকিৎসক।
বিষয়টি নিশ্চিত করেন এই হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

হাসপাতাল সূত্রে জানা যায়, বৃহস্পতিবার থেকে নতুন ইন্টার্ন-চিকিৎসকদের যোগদানের কথা ছিল।
যোগদানের পূর্বে করোনার ঝুঁকিপূর্ণ এলাকাসমূহ থেকে আগত সকলের নমুনা পরীক্ষা করা হয়। তাতেই শণাক্ত হয় করোনা। আক্রান্ত ইন্টার্ন চিকিৎসক গত ১৮ তারিখে গাজীপুর থেকে সিলেটে এসেছিলেন বলে সূত্রটি নিশ্চিত করেছে।
এখনও কোন সিম্পটম না থাকায় বর্তমানে তিনি আইসোলেশনে রয়েছেন।

আক্রান্ত ইন্টার্ন চিকিৎসকের সংস্পর্শে আসা সকলকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আজ তাদের কোভিড টেস্ট করা হবে।
ধাপে ধাপে সকল ইন্টার্নদেরই টেস্ট করা হবে এবং সকল ইন্টার্ন চিকিৎসকের টেস্ট সম্পন্ন না হওয়া পর্যন্ত কোন ইন্টার্ন চিকিৎসককে ডিউটি শুরু করতে দেওয়া হবে না বলেও জানা গেছে।

বুধবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে যে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে, তাদের মধ্যে সিলেট জেলার ২ জন রয়েছেন। এদের একজন শিক্ষানবিশ চিকিৎসক ও অপরজন করোনা আইসোলেশন সেন্টার শহীদ শামসুদ্দিন হাসপাতালের স্টোর কিপার বলে জানা গেছে।

উল্লেখ্য, বুধবার ওসমানীতে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা শনাক্ত হয় ১৩ জনের। আক্রান্তদের ৫ জন হবিগঞ্জের, ৪ জন সুনামগঞ্জের ও ২ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে মোট ৩৩ জন করোনায় আক্রান্ত হলেন।

স্টাফ রিপোর্টার/ শরিফ শাহরিয়ার।

Urby Saraf Anika:
Related Post