X

সিরাজগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত

প্ল্যাটফর্ম নিউজ,
সোমবার, ২০ এপ্রিল, ২০২০

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান। করোনার ছোবলে আক্রান্ত সমগ্র বাংলাদেশ!

এবার সিরাজগঞ্জে প্রথমবারের মতো একজন করোনা রোগী শনাক্ত হয়েছেন। সিরাজগঞ্জ জেলার সিভিল সার্জন বিষয়টি নিশ্চিত করেছেন।

৬৫ বছর বয়স্ক ঐ ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে বাড়িতে এসে অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি জানাজানি হলে জেলা স্বাস্থ্য বিভাগ গত বৃহস্পতিবার ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠায়। একই সঙ্গে তাঁকে বাড়িতে কোয়ারেন্টিনে রাখা হয়। রবিবার (১৯ এপ্রিল) রাতে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এতে জানা যায়, ব্যক্তিটি করোনায় আক্রান্ত।

বেলকুচির ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রহমতুল্লাহ বলেন,

“প্রবীণ ঐ ব্যক্তি ১০ দিন আগে নারায়ণগঞ্জ থেকে গ্রামের বাড়িতে আসেন। তাঁর মধ্যে করোনার উপসর্গ থাকায় প্রতিবেশীদের চাপে বাড়ির লোকজন তাঁকে একপ্রকার তাড়িয়ে দেন। পরে তিনি বেলকুচিতে গিয়ে এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেন। অসুস্থ থাকায় প্রথমে তাঁকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। কিন্তু তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান।”

সিভিল সার্জন জাহিদুল ইসলাম বলেন,

“করোনার প্রাথমিক উপসর্গ থাকায় জেলায় ৭৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। এর মধ্যে ৩৪ জনের প্রতিবেদন এসেছে। কারও করোনা শনাক্ত হয়নি। অন্য ৪০ জনের প্রতিবেদন বাকি ছিল, তার মধ্যে রোববার সন্ধ্যায় ১৪ জনের প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে একজনের করোনা শনাক্ত হয়েছে। বাকিদের প্রতিবেদনে করোনা পাওয়া যায়নি।”

সিভিল সার্জন মহোদয় আরো বলেন,

“করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি জেলার চৌহালী উপজেলায় হলেও তিনি অসুস্থ হয়ে বেলকুচিতে তাঁর আত্মীয়ের বাড়িতে এসে আশ্রয় নিয়েছেন। ওই বাড়িটিই এখন প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হয়েছে। সেখানে রেখেই তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি বর্তমানে স্বাভাবিক আছেন। তাঁর সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদেরও নমুনা সংগ্রহ করার ব্যবস্থা করা হচ্ছে।”

প্রসঙ্গত, ঐ ব্যক্তি করোনায় আক্রান্ত হবার পর রবিবার (১৯ এপ্রিল) রাতেই দৌলতপুর ইউনিয়নের দুটি ওয়ার্ডের পাঁচটি গ্রাম লকডাউন করা হয়েছে। গ্রামগুলো হলো গোপরেখী, মাধবপুর, ভাঙ্গাবাড়ি, গোপালপুর ও চরকাদহ।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post