X

সাতক্ষীরা মেডিকেল কলেজে উদ্বোধন হল বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতা সপ্তাহ-২০২০

১৪ ফেব্রুয়ারি, ২০২০
১২ ফেব্রুয়ারি, ২০২০ (বুধবার) সাতক্ষীরা মেডিকেল কলেজে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতা-২০২০ এর শুভ উদ্বোধন করেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সুযোগ্য অধ্যক্ষ অধ্যাপক ডাঃ কাজী হাবিবুর রহমান। সাথে ছিলেন ক্রীড়া কমিটির আহ্বায়ক শ্রদ্ধেয় ডাঃ নাসিরউদ্দিন গাজী এবং সাংস্কৃতিক কমিটির আহবায়ক শ্রদ্ধেয় ডাঃ হরষিত চক্রবর্তী সহ সম্মানিত শিক্ষকবৃন্দ।

প্রতিবারের ন্যায় ছেলেমেয়ে উভয়ের জন্য আলাদা ভাবে আউটডোর এবং ইনডোর খেলার আয়োজন করা হয়েছে। ছেলেদের জন্য রয়েছে ক্রিকেট, ফুটবল, ভলিবল, ব্যাডমিন্টন, ক্যারাম, দাবা, টেবিল টেনিস, কার্ড খেলার আয়োজন।

মেয়েদের জন্য প্রথমবারের মত প্রমিলা ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। সাথে আছে ব্যাডমিন্টন, বিস্কুট দৌড়, মার্বেল দৌড়, হাড়িভাঙ্গা, সুঁইসুতা পরানো, ক্যারাম, দাবা, লুডু খেলার আয়োজন।

ক্রীড়া ও সাংস্কৃতিকমনা এই মেডিকেল কলেজের শিক্ষার্থীদের জন্য থাকছে দেশাত্মবোধক গান, রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, লোকসঙ্গীত, আধুনিক গান, একক অভিনয়, দলীয় অভিনয়, কৌতুক, কবিতা আবৃত্তি ও যেমন পারো তেমন সাজ প্রতিযোগিতা। থাকছে বিভিন্ন ব্যাচের মধ্যে বিতর্ক প্রতিযোগিতা।


অধ্যক্ষ ডাঃ কাজী হাবিবুর রহমান বলেন, মেডিকেলের এই কঠিন পড়াশোনার মাঝেও খেলাধুলা এবং সাংস্কৃতিক চর্চার মাধ্যমে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে এবং দেশের মানুষের জন্য স্বাস্থ্যসেবাসহ সকলক্ষেত্রে অবদান রাখতে হবে। বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতা সপ্তাহ-২০২০ এর সফলতা কামনা করেন তিনি।

তথ্যসূত্র: আজমল হোসেন
নিজস্ব প্রতিবেদক / ফাহমিদা হক মিতি

Fahmida Hoque Miti:
Related Post