X

রংপুর মেডিকেল কলেজে এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ পালিত

১৮ জানুয়ারি , ২০২০

গত ১২ জানুয়ারি বিকেল ৩ ঘটিকায় রংপুর মেডিকেল কলেজ প্রাঙ্গণে প্ল্যাটফর্ম রংপুর জোনের এন্টিবায়োটিক সচেতনতা প্রোগ্রাম শুরু করা হয়। রংপুর মেডিকেল কলেজের সম্মানিত দুজন শিক্ষক অধ্যাপক ডাঃ মোঃ তোফায়েল হোসেন ভূইয়া এবং সহযোগী অধ্যাপক ডাঃ আব্দুল ওহাব স্যারের হাতে এন্টিবায়োটিক সচেতনতা ফেস্টুন এবং লিফলেট তুলে দিয়ে প্রোগ্রাম উদ্ধোধন করা হয়।


প্রথমেই কলেজ প্রাঙ্গণে ক্যাম্পাসের মূল ফটকে এন্টিবায়োটিক ব্যবহারে সচেতনা সংবলিত তথ্যবহুল ব্যানার স্থাপন করা হয়। এরপরে কলেজ ক্যাম্পাস,হসপিটাল, মেডিকেল মোড়, পাশ্ববর্তী পাবলিক প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানে এন্টিবায়োটিকদের কাজ, যত্রতত্র ব্যবহার, প্রভাব সম্বলিত সচেতনা পোস্টার লাগানো হয়।মেডিকেল মোড়, ধাপ রংপুরের ফার্মেসিশপ গুলোর বৃহৎ অংশের মাঝে সচেতনতা লিফলেট বিতরণ এবং এন্টিবায়োটিকের ব্যবহারে সম্পর্কে বুঝিয়ে দেয়া হয়।

সামগ্রিক আয়োজন সঞ্চালনে উপস্থিত ছিলেন নাজমুস সাকিন হিমেল(সহ-সভাপতি রংপুর জোন),ওয়াসিফ হোসেন(সহ -সভাপতি) , দুর্জয় কুমার রায়(সাধারণ সম্পাদক রংপুর জোন),সামিউল হাসান, আব্দুল্লাহ আল মামুন, এবং রমেক ৪৮ তম প্রজন্মের শাহিদুল ইসলাম রাফি , ফোরকান , লিটন , গোলাম কাদের , বায়েজিদ , মিজান এবং প্ল্যাটফর্ম রংপুর কমিউনিটি মেডিকেল কলেজের সদস্যরা।

মোঃ আব্দুল্লাহ আল মামুন
-জয়েন্ট চিফ ইন্টারনাল রিপোর্টার

Publisher:
Related Post