X

রংপুর জেলার ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালের কোভিড-১৯ রোগীর আপডেট

প্ল্যাটফর্ম নিউজ, ৮ সেপ্টেম্বর, ২০২০, মঙ্গলবার 

চীনের উহান শহরে সর্বপ্রথম সংক্রমিত হওয়ার পর গত ৮ মার্চ বাংলাদেশে প্রথমবারের মত করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর খুব দ্রুত এদেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে থাকে। পরে ২৬ মার্চ থেকে লকডাউন দেওয়ার ফলে ও স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন নির্দেশনা আরোপের দরুণ এখন বর্তমানে বাংলাদেশের তুলনামূলকভাবে করোনা ভাইরাস শনাক্তের হার কমেছে।

ছবিঃ ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতাল, রংপুর।

এদিকে করোনা সংক্রমনের এই সময়টায় গত ৭ সেপ্টেম্বর রংপুর জেলায় ‘ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতাল’-এর ডাটা অনুযায়ী, এই হাসপাতালে বাংলাদেশে কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর ১৯ এপ্রিল থেকে এখন পর্যন্ত ৬০০ জন করোনা রোগী ভর্তি হন। তাদের মধ্যে সর্বমোট ৫০১ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আর মোট মৃত্যুবরণ করেন ৪২ জন করোনা পজিটিভ ব্যাক্তি। এছাড়া শুরু থেকে এ পর্যন্ত এ হাসপাতাল থেকে অন্য হাসপাতালে রোগী রেফার্ড করা হয় মোট ৯ জন। বর্তমানে হাসপাতালটিতে মোট ৪২ জন কোভিড-১৯ পজিটিভ রোগী চিকিৎসারত অবস্থায় আছেন।

ছবিঃ প্রতীকী।

তাছাড়া ‘ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল’-এ গত  ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪ জন রোগী ভর্তি হন এবং ২৪ ঘণ্টায় সুস্থ্য হয়ে ডিসচার্জ পায় মােট ৮ জন। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করে ১ জন করোনা পজিটিভ রোগী।

তথ্যসুত্র: ডা. নুরন নবী
ইনচার্জ ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল, রংপুর

Sadia Kabir:
Related Post