X

মিটফোর্ড হাসপাতালের ৫ চিকিৎসক ও ৪ নার্স করোনা পজিটিভ

প্ল্যাটফর্ম নিউজ
বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের সার্জারি ও গাইনি বিভাগের ৫ জন ডাক্তার, ৪ জন নার্স এবং ৩ জন এমএলএসএসসহ মোট ১২ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।

গত শনিবার মিটফোর্ড হাসপাতালের সার্জারি বিভাগে তথ্য গোপন করে একজন রোগী ভর্তি হন। আসলে নারায়ণগঞ্জ থেকে আসলেও, রোগী এবং তার সাথের তিনজন জানায়, তারা মাদারীপুর থেকে এসেছেন। রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ওইদিনই জরুরিভাবে তার অপারেশন করা হয়। তবে অপারেশনের পর সত্য জানাজানি হলে, রোগীর সাথে থাকা নারায়ণগঞ্জ নিবাসী তার মেয়ের জামাই পলাতক হন। পরের দিন রোগীর টেস্ট করে করোনা পজিটিভ পাওয়া গেলে, তার সাথে সংশ্লিষ্ট ১১জন ডাক্তার কে কোয়ারান্টাইনে পাঠিয়ে করোনা টেস্ট করা হয়।

এরমধ্যে সেদিন অপারেশনে উপস্থিত থাকা দুইজন সার্জন (সার্জারি বিভাগের একজন অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার ও একজন এইচএমও) এবং দুইজন আনেস্থেশিয়লজিস্ট করোনা পজিটিভ হয়েছেন। এছাড়াও অপারেশনের সময় থাকা তিনজন নার্স করোনা পজিটিভ পাওয়া যায়।

এছাড়াও পৃথক ঘটনায়, গাইনি বিভাগের একজন ইন্টার্নাল মেডিকেল অফিসার ও একজন নার্স আক্রান্ত হয়েছেন।

সংশ্লিষ্ট কয়েকজন চিকিৎসকের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, সার্জারি এবং গাইনীতে চিকিৎসকদের কাউকেই n95 মাস্ক প্রদান করা হয়নি, এমনকি সার্জিক্যাল মাস্কও হাসপাতালে অপ্রতুল।
একদিকে চিকিৎসকদের যেমন নেই পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী, অপরদিকে রোগীরা তথ্য গোপন করে দিচ্ছে ভুল তথ্য। এরকম অবস্থায় মারাত্মক ঝুঁকির মুখে থেকে আক্রান্ত হতে হচ্ছে চিকিৎসকদের। যা আমাদের সমগ্র স্বাস্থ্য ব্যবস্থার জন্য অবশ্যই এক ভয়াবহ অশনি সংকেত।

তথ্যসূত্র: ডা. মো. বায়েজিদ আরেফিন শান্ত এবং ডা. সুদীপ্ত বিশ্বাস

নিজস্ব প্রতিবেদক/ অভিষেক কর্মকার জয়

প্ল্যাটফর্ম স্টাফ রিপোর্টার:
Related Post