X

দশ বছর ধরে দাঁতের চিকিৎসা দিচ্ছেন এইচএসসি পাশ করা ভুয়া চিকিৎসক

প্ল্যাটফর্ম নিউজ, ২২ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

কোনো রকম সনদপত্র ছাড়াই ১০ বছর ধরে এইচএসসি পাশ করা নুর সাফা জাহাঙ্গীর চালিয়েছেন রাজধানীর শান্তিনগর এবং মালিবাগে ওরাল ভিউ ডেন্টাল নামে দুইটি ক্লিনিক।

ছবিঃ ওরাল ভিউ ডেন্টাল

গতকাল ২১ ডিসেম্বর (সোমবার) গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর শান্তিনগরে ‘ওরাল ভিউ ডেন্টাল’ ক্লিনিকে গোয়েন্দা সংস্থা ও স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় নুর সাফা জাহাঙ্গীর নামে ভুয়া ডাক্তারকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান এবং প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। র‌্যাব জানান, ভুক্তভোগী বেশ কয়েকজন রোগী অভিযোগ করেন নুর সাফা অনেক রোগীর খারাপ দাঁতের চিকিৎসা করতে গিয়ে ভালো দাঁত উপড়ে ফেলেছেন। এছাড়া ভুল চিকিৎসা দিয়ে রোগীদের বিপাকে ফেলেছেন। এমন সব অভিযোগের ভিত্তিতে গোয়েন্দা সংস্থা ও স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় র‌্যাব শান্তিনগরে আমিনবাগ কো-অপারেটিভ মার্কেটে অবস্থিত ঐ ক্লিনিকে অভিযান চালান এবং ভুয়া চিকিৎসককে আটক করেন।

ছবিঃ ভুয়া চিকিৎসক জাহাঙ্গীর

জাহাঙ্গীরের গ্রামের বাড়ি ফেনীর সদর থানার ইজ্জাতপুরে। দেড় দশক আগে গ্রামের স্কুল থেকে এসএসসি পাশ করেছেন। এরপর ফেনী শহরের এক দাঁতের চিকিৎসকের সহকারী (পিয়ন) হিসেবে কয়েক বছর কাজ করেছেন। পরবর্তী সময়ে তিনি নিজেই চিকিৎসক হয়ে যান। এরপর চলে আসেন রাজধানীর ঢাকায়। নিজের নামের সঙ্গে যুক্ত করেন বিডিএস, সিডিআর (ডিএমসি), ডেন্টাল সার্জন। কিন্তু গতকালের র‌্যাবের অভিযানে তার সব গোপন কথা ফাঁস হয়ে যায়।

র‌্যাব-৩-এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, “ভুয়া চিকিৎসক নুর সাফা জাহাঙ্গীরের বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের অনুমোদিত কোনো বিডিএস ডিগ্রী নেই। তিনি অন্যের ডিগ্রীর রেজিস্ট্রেশন নম্বর চুরি করে গত ১০ বছর ধরে নিজেকে বিশেষজ্ঞ ডেন্টিস্ট পরিচয় দিয়ে ওরাল ভিউ ডেন্টাল ক্লিনিকের কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।”

 

Silvia Mim:
Related Post