X

ভারতে প্রথমবারের মতো শনাক্ত হলো করোনা ভাইরাস

৩১ জানুয়ারি,২০২০: ৩০ জানুয়ারি রোজ বৃহস্পতিবার ভারতের কেরালাতে প্রথমবারের মতো করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে।

কেরালার স্বাস্থ্য অধিদপ্তর নিশ্চিত করেছে যে, চীনের উহান শহরে অধ্যয়নরত কেরালার শিক্ষার্থী চিনে করোনা ভাইরাস ছড়িয়ে যাওয়ায় চীন থেকে কেরালাতে চলে আসেন। আসার কিছু দিনের মধ্যেই তিনি অসুস্থ হয়ে পড়েন, তারপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তি করার পর পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এবং বর্তমানে তাকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে, যেন তার থেকে অন্য কেউ কোন ভাবেই আক্রান্ত না হয়।

ভারতের স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরো জানানো হয়েছে যে, এখন পর্যন্ত তার শারিরীক অবস্থা স্থিতিশীল রয়েছে এবং তাকে নিবিড় পর্যবেক্ষণ এ রাখা হয়েছে।

কেরালার স্বাস্থ্য মন্ত্রী কে কে শাইলাজা, বৃহস্পতিবার বেলা ৩ ঘটিকায় জরুরী সভার আয়োজন করেন এবং সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান যে, তার রাষ্ট্রের প্রতিটি হাসপাতালে এবং মেডিকেল কলেজে ইতিমধ্যেই আইসোলেশন ইউনিট স্থাপন করা হয়েছে।

বর্তমানে রাষ্ট্রের সর্বত্র করোনা ভাইরাসের ব্যপারে সতর্কতা জারি করা হয়েছে এবং সর্বমোট ৮০৬ জন ব্যক্তিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক/রাকিবুল ইসলাম

Platform:
Related Post