X

ব্রাহ্মণবাড়িয়ায় ১০০ করোনা রোগীকে বিনামূল্যে চিকিৎসার ঘোষণা

প্ল্যাটফর্ম নিউজ, ৩০ এপ্রিল, ২০২০

ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা.আবু সাঈদ তার নিজের মেডিকেল কলেজে করোনা রোগীর চিকিৎসার সম্পূর্ণ নিজ উদ্যোগ ও নিজস্ব অর্থায়নে ১০০ শয্যা বিশিষ্ট কোভিড সেন্টারের ব্যবস্থা করেছেন।

পাশাপাশি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরকারি-বেসরকারি পর্যায়ে যেসকল কোভিড পজেটিভ ডাক্তার ও স্বাস্থ্যসেবাকর্মীরা আছেন, তারা সম্পূর্ণ বিনা খরচেই তাঁর এই সেন্টারে সকল সুযোগসুবিধাসহ কোয়ারেন্টাইনে থাকতে পারবে। তাদের জন্য আলাদাভাবে থাকা খাওয়া সহ অন্যান্য বিনোদনমূলক কার্যক্রমেরও ব্যবস্থা তিনি করেছেন।

সম্পূর্ণ আলাদা একটি চারতলা ভবন কোভিড ডেডিকেটেড হাসপাতাল হিসেবে প্রস্তুত আছে। সকল ধরনের সুযোগ সুবিধা সহ এই স্বয়ংসম্পূর্ণ করোনা সেন্টারটি তিনি নিজ উদ্যোগে সাজিয়েছেন।

হাসপাতালের একই ভবনে খাওয়াদাওয়া ও রান্নাবান্না করা হবে এবং ডিউটিরত সকল কর্মকর্তা ও রোগীরা সেই ভবনে অবস্থান করবে। এই ভবনটি মেডিকেল কলেজের মূল ভবন সমূহ থেকে আলাদা এবং একটু দূরে অবস্থিত।

ডিউটি শেষ করার পর স্বাস্থ্যকর্মীরা পাশের ভবনে ১৪দিন কোয়ারান্টাইনে থেকে বাসায় ফিরতে পারবে। তাছাড়াও আলাদা করে যাতায়াতের কোন বিড়ম্বনা পোহাতে হবে না।

করোনা ডেডিকেটেড হাসপাতালটিকে মোট ৩ টি ভাগে ভাগ করা হয়েছে।

১ম ভাগের একটি ওয়ার্ড সম্পূর্ণ করোনা সন্দেহভাজন রোগীদের জন্য সংরক্ষিত করা আছে।

২য় ভাগে কোভিড-১৯ পজেটিভ রোগীদের জন্য,

এবং ৩য় ভাগে কোভিড পজেটিভ জটিল রোগীরা থাকবেন।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. আবু সাঈদ জানান, স্বাস্থ্যসেবাকর্মী ও ডাক্তাররা যাতে অব্যবস্থাপনার মধ্যে দিয়ে গিয়ে দুর্ভোগের শিকার না হতে হয় সেজন্য তিনি সব ব্যবস্থা করার ঘোষণা প্রদান করেন। তাছাড়াও তিনি সরকারকে করোনা ভাইরাস মোকাবেলায় সাহায্য করার জন্য ব্যক্তি উদ্যোগে সামর্থ্যবান মানুষদের জনগণের পাশে দাঁড়িয়ে সেবা করার আহবান জানান।

নিজস্ব প্রতিবেদক / আশরাফুর রহমান মেহেদী

Platform:
Related Post