X

বন্যাদুর্গতদের পাশে-নর্থ ইষ্ট মেডিকেল কলেজ

তথ্যপ্রদানেঃকামরুল ইসলাম শিপু
সুনামগঞ্জের তাহিরপুরে বন্যা দূর্গততের মাঝে নর্থ ইষ্ট মেডিকেল কলেজের বিনামূল্যে স্বাস্থ্য সেবা,বিনামূল্যে ওষুধ বিতরন এবং ত্রাণ বিতরন।

গত কয়েকমাসে বার বার বন্যায় আক্রান্ত সুনামগঞ্জের তাহিরপুর এলাকায় আজ নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের পক্ষ থেকে ত্রাণ ও স্বাস্থ্য সেবা এবং বিনামূল্যে ঔষধ বিতরন করা হয়।নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক,চিকিৎসক ও ছাত্রছাত্রীদের পক্ষ থেকে প্রায় তিন শতাধিক দুস্থ পরিবারকে ত্রাণ সামগ্রী দেয়া হয়।

তাহিরপুর অডিটোরিয়ামে আয়োজিত এই মেডিকেল ক্যাম্প ও ত্রাণ কর্মসূচি শুরু থেকেই আশেপাশের বন্যা কবলিত এলাকার গরীব ও দুস্থ মানুষেরা আসতে থাকেন। অত্র মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন বিভাগের প্রায় ২৫ জন চিকিৎসক আগত প্রায় ৭ শতাধিক মানুষদের বিভিন্ন স্বাস্থ্য সেবা ও তথ্য দিয়ে সহযোগিতা করেন। একই সাথে তারা প্রায় সব ঔষধ বিনামূল্যে রোগীদের মাঝে বিতরন করেন।

মেডিকেল ক্যাম্প শেষ হবার পর প্রায় তিন শতাধিক পরিবারকে প্রতিষ্ঠানের শিক্ষার্থী ,চিকিৎসক এবং শিক্ষকদের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরন করা হয়।
ত্রান ও চিকিৎসাসেবা নিতে আগত মানুষ চিকিৎসকদের প্রতি এলাকাবাসীর পক্ষে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপস্থিত চিকিৎসকরা আগামীতেও গরীব ও দুস্থ মানুষদের জন্যে এরকম মানবিক কর্মসুচি অব্যহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন এবং সমাজের বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষজনকে এসব অসহায় মানুষদের সাহায্যে এগিয়ে আসার আহবান জানান।

সোনালী সাহা:
Related Post