X

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

প্ল্যাটফর্ম নিউজ, বুধবার, ১৭ মার্চ, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিযুক্ত হচ্ছেন অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শারফুদ্দিন, সার্ক একাডেমি অফ অপথ্যালমোলজি এর সহ-সভাপতি এবং এশিয়া প্যাসিফিক একাডেমি অফ অপথ্যালমোলজি (APAO) এর রিজিওনাল সেক্রেটারি। বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতি (OSB) এর তৃতীয়বারের মতো নির্বাচিত সভাপতি ডা. শারফুদ্দিন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (BMA) এর প্রাক্তন মহাসচিব ছিলেন। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থী ছিলেন তিনি।

তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (BSMMU) চক্ষু বিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন। উক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি (প্রশাসন) ছিলেন তিনি।

ভিসি হিসেবে নিয়োগ পেলে কি করবেন এমন প্রশ্নের জবাবে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেন,

“মাননীয় প্রধানমন্ত্রী যদি তাঁকে ভিসি পদে নির্বাচিত করে দায়িত্ব পালন করতে দেন, তাহলে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সব ধরনের স্থবিরতা কাটিয়ে শিক্ষা, চিকিৎসা ও গবেষণার ক্ষেত্রে উন্নততর পর্যায়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবেন- যাতে বর্তমান সরকার ও প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল হয়।”

প্ল্যাটফর্ম পরিবারের পক্ষ থেকে স্যারকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। তাঁর সময়োপযোগী দিক নির্দেশনায় এবং দূরদর্শী পরিকল্পনায় এগিয়ে যাবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়- সেটাই সকলের প্রত্যাশা।

অংকন বনিক:
Related Post