X
    Categories: COVID-19

ঢাকা মেডিকেল কলেজ এর করোনা ইউনিটের আইসিউতে আগুন, ৩ জনের মৃত্যু

প্ল্যাটফর্ম নিউজ, ১৭ মার্চ ২০২১, বুধবার

বুধবার(১৭ মার্চ) সকাল ৮ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য বরাদ্দ নতুন ভবনের ৩য় তলায় আইসিউতে আগুন লাগে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দপ্তরের কর্মকর্তা জিয়া রহমান জানান, “অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।”

ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ নাজমুল হক। তিনি এই ঘটনা নিশ্চিত করেন। তিনি আরো জানান, “সকাল আনুমানিক ৮টার দিকে এই ঘটনা ঘটে এবং আগুন লাগার পরপরই আইসিউতে থাকা রোগীদের দ্রুত পুরাতন ভবনের আইসিউ এবং বার্ন ইউনিটের এইচডিইউতে সরিয়ে নেওয়া হয়েছে। স্থানান্তরের সময় দূর্ভাগ্যবশত তিনজনের মৃত্যু হয়েছে যারা সবাই করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন বলে জানান। তারা হলেন, মাদ্রাসা শিক্ষক আব্দুল্লাহ আল মাহমুদ, কিশোর চন্দ্র রায় ও সাবেক প্রকৌশলী কাজী গোলাম মোস্তফা। “

জানা যায়, এই অগ্নিকান্ডের কারণে ঢামেকের উক্ত আইসিউতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আইসিউতে থাকা ১৪টি বেডের মধ্যে ২ টি বাদে বাকীগুলোর অধিকাংশই পুড়ে গেছে। তার মধ্যে ১২ নং বেড সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে এবং ধারনা করা হচ্ছে এই বেড থেকেই আগুনের সূত্রপাত হয়। ভেন্টিলেটরসহ আইসিউ ইউনিটে কর্মকর্তাদের ডেস্কে থাকা বিভিন্ন প্রয়োজনীয় নথিপত্র ও জিনিস ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা যায়। তবে ক্ষতিগ্রস্থের পরিমাণ তদন্ত শেষে নিশ্চিতভাবে জানা যাবে।

নিজস্ব প্রতিবেদক
রাকিবুল হাসান শাওন

হৃদিতা রোশনী:
Related Post