X

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য করোনায় আক্রান্ত

১০ এপ্রিল, ২০২০ :

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (BSMMU) উপ-উপাচার্য এবং চর্ম ও যৌন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ শিকদার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে   বলে জানা গেছে

পিজি হাসপাতাল নামে খ্যাত বিএসএমএমইউ’তে করোনা ভাইরাস শনাক্তকরণে ব্যবহৃত ল্যাবরেটরিতে বুধবার (৮ এপ্রিল) নমুনা পরীক্ষায় ডা. শহীদুল্লাহর করোনাভাইরাস ধরা পড়ে বলে জানা যায়।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় এ ব্যাপারে জানতে চাওয়া হলে উক্ত মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কণক কান্তি বড়ুয়া বলেন, “আমার কানে কথাটা এসেছে। আমি সত্যতা জানতে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করছি। কিন্তু তিনি (ডা. শহীদুল্লাহ শিকদার) মোবাইল রিসিভ করছেন না।”

ভাইস চ্যান্সেলর ডা. কণক আরো জানান, “ল্যাবরেটরিতে যারা পরীক্ষা করেছেন, তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে সত্যতা জানার চেষ্টা করছেন তিনি।”

উক্ত প্রতিষ্ঠানের অনেকে বলছেন, ডা. শহীদুল্লাহ আক্রান্ত হয়ে থাকলে অনেকেই আক্রান্ত হবেন। কারণ, তিনি নিজেই করোনা ভাইরাসের সংক্রমণরোধে অনেক চিকিৎসক ও অন্যান্য স্টাফকে নিজ হাতে বিভিন্ন ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) বিতরণ করেছেন। অনেক টিভি চ্যানেলে গিয়ে তিনি করোনা সচেতনতামূলক অনেক টকশোতেও অংশ নিয়েছেন। সেক্ষেত্রে তার সংস্পর্শে আসা ব্যক্তিরা করোনার ঝুঁকিতে পড়বেন! তখন তাদের নিয়ম মেনে যথাযথ আইসোলেশনে থাকার প্রয়োজন হবে।

নিজস্ব প্রতিবেদক / অংকন বনিক জয়

নাজমুন নাহার মীম:
Related Post