X

ফ্রিল্যান্সার হিসেবে রাইজিং স্টার অ্যাওয়ার্ড পেলেন পঞ্চগড়ের ডা. তোফায়েল আহমেদ সজীব

প্ল্যাটফর্ম নিউজ, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

প্রথম বারের মতো অনলাইন উদ্যোক্তাদের উৎসাহ দিতে “রাইজিং স্টার অ্যাওয়ার্ড- ২০২০” নামক সম্মাননার আয়োজন করেছে ” আজাদ কম্পিউটার ” নামে পঞ্চগড়ের একটি স্বনামধন্য প্রতিষ্ঠান।

অনুষ্ঠানের একাংশ

অনলাইনে সেবামূলক অবদান রাখার মাধ্যমে আত্ননির্ভরশীল ফ্রিল্যান্সার হিসেবে এই রাইজিং স্টার অ্যাওয়ার্ড পেয়েছেন পঞ্চগড়ের ডা. তোফায়েল আহমেদ সজীব। ডা. তোফায়েল আহমেদ সজীবকে তাঁর প্রতিষ্ঠান ডিএমসি ড্রিমার্স এর জন্য এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, দেশে সর্বপ্রথম মেডিকেল ভর্তি পরীক্ষার্থীদের পূর্নাঙ্গ প্রস্তুতির জন্য একটি অত্যাধুনিক এপ্লিকেশন তৈরি করে ডিএমসি ড্রিমার্স। যাতে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্য অধ্যায়ভিত্তিক বহুনির্বাচনী প্রশ্ন, লেকচার এবং বিগত বছরের মেডিকেল এবং ডেন্টাল ভর্তি পরীক্ষার প্রশ্ন সংযোজন করা হয়েছে। এপ্লিকেশনটির সাহায্যে প্রস্তুতি গ্রহণ করে ইতোমধ্যে অসংখ্য ব্যবহারকারী তাদের প্রত্যাশিত সাফল্য পেয়েছে বলে জানা গিয়েছে।

ডা. তোফায়েল আহমেদ সজীব

ডা. তোফায়েল আহমেদ সজীব ঢাকা মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। বর্তমানে তিনি আধুনিক সদর হাসপাতাল পঞ্চগড়ে মেডিক্যাল অফিসার হিসেবে কর্মরত রয়েছেন। একজন চিকিৎসক ও উদ্যোক্তা হওয়ার পাশাপাশি ডা. তোফায়েল একজন শিক্ষক ও মোটিভেশনাল বক্তা। বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে বিনামূল্যে ক্লাস নিয়ে থাকেন তিনি। তিনি বলেন, “দেশের মানুষকে আন্তরিক চিকিৎসা সেবা দেয়ার স্বপ্ন থেকেই এ পেশায় আসা। সারাজীবন একজন নিবেদিত চিকিৎসক হিসেবে কাজ করে যেতে চাই আর তরুণদের সৃষ্টিশীল কাজে এগিয়ে আসতে আহ্বান জানাতে চাই।”

গত ২৪ জানুয়ারি রবিবার বিকেলে পঞ্চগড় জেলা শহরের একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে এই ক্রেস্ট ও সনদ তুলে দেন পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম ও সভাপতি উপজেলা আওয়ামীলীগ পঞ্চগড়, সদর পঞ্চগড়।

১৮ জন ফ্রিল্যান্সারকে এই সম্মানে ভূষিত করা হয়।
এর মধ্যে ১৫ জন ফ্রিল্যান্সার ও ৩টি ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান রয়েছে।

সম্মাননা প্রদান

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রেস্ট প্রদান করেন, জনাব মোঃ আরিফ হোসেন, উপজেলা নির্বাহি অফিসার পঞ্চগড় সদর পঞ্চগড়, জনাব মোঃ শফিকুল আলম, সভাপতি পঞ্চগড় প্রেসক্লাব মামুন কবির উপজেলা সমবায় অফিসার পঞ্চগড় সদর, শাহ জালাল জোনাক, মোঃ নুরুল আমিন, আব্দুর রশিদ প্রশাসনিক কর্মকর্তা পঞ্চগড় সদর। এ সময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন ও পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম।

আয়োজকরা জানান, “অনলাইনে ফ্রিল্যান্সিং করে নিজেদের ভাগ্য বদল করায় তাদের এই সম্মননা প্রদান করা হয়।” প্রতি বছর এই ধারাবাহিকতা রক্ষা করা হবে বলেও আশ্বাস দেন তারা।

হৃদিতা রোশনী:
Related Post