X

ফরিদপুর মেডিকেল কলেজের নতুন নাম “বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর”

প্ল্যাটফর্ম নিউজ, ১৪ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

ফরিদপুর মেডিকেল কলেজের নাম পরিবর্তন করে “বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর” রাখা হয়েছে। আজ ১৪ ফেব্রুয়ারি, ২০২১ ইংরেজি তারিখ রবিবার কলেজটির একাডেমিক কাউন্সিলের বিশেষ সভায় ফরিদপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি মাশতুরা মোশাররফ ঐষিকা মেডিকেল কলেজের নাম
“বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর” রাখার লিখিত প্রস্তাবনা কলেজের নতুন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের হাতে তুলে দেন। অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে পরবর্তীতে উক্ত প্রস্তাবনা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট পেশ করা হয়।

ছবিঃ ফরিদপুর মেডিকেল কলেজের নতুন নামকরণ অনুষ্ঠানের একাংশ
ছবিঃ ফরিদপুর মেডিকেল কলেজের নতুন নামকরণ অনুষ্ঠানের একাংশ

প্রায় ২৯ বছর আগে ১৯৯২ সালে বাংলাদেশের ফরিদপুর জেলায় স্থাপিত হয় ফরিদপুর মেডিকেল কলেজ। কলেজটিতে ৫ বছর মেয়াদী এমবিবিএস কোর্সে বর্তমানে আসন সংখ্যা ১৭৭। মেডিকেল কলেজটির কার্যক্রম ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত হয়ে আসছে। স্থাপনার পর পর প্রথমে হাসপাতালের একটি অংশের কার্যক্রম শুরু হয় এবং কিছুদিনের মধ্যেই “মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেইনিং স্কুল” (ম্যাটস) এর ভবনে কার্যক্রম স্থানান্তরিত করা হয়। পরবর্তীতে ১৫জুন, ২০১৭ এ মেডিকেল কলেজের সকল কার্যক্রম নতুন এবং স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তর করা হয়। বর্তমানে নতুন স্থায়ী ক্যাম্পাসেই কলেজটির কার্যক্রম চলছে।

ছবিঃ ফরিদপুর মেডিকেল কলেজ

উল্লেখ্য, ইতিপূর্বে ২০১১ সালের ১৯ মে কলেজের ব্যবস্থাপনা কমিটির সভায় ফরিদপুর মেডিকেল কলেজের নাম পরিবর্তন করে শেখ হাসিনা মেডিকেল কলেজ রাখার প্রস্তাবনা করা হয়।

হৃদিতা রোশনী:
Related Post