X

প্ল্যাটফর্ম সিলেট জোন কর্তৃক “মাস্ক পরো বাংলাদেশ” ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্ল্যাটফর্ম নিউজ, ১৩ ডিসেম্বর ২০২০, রবিবার

সম্প্রতি “প্ল্যাটফর্ম অব মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি” কর্তৃক আয়োজিত “মাস্ক পরো বাংলাদেশ” ক্যাম্পেইনটি আয়োজন করে “প্ল্যাটফর্ম সিলেট জোন”।

গত ১২ ডিসেম্বর (শনিবার) বেলা ৩টা থেকে ২ ঘন্টা যাবত ক্যাম্পেইনটি সিলেট নগরীর প্রাণকেন্দ্র কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন চৌহাট্টা পয়েন্টে অনুষ্ঠিত হয়।

বর্তমানে কোভিড-১৯ বা করোনা ভাইরাস মহামারীর ২য় ঢেউ সারা বিশ্বের পাশাপাশি বাংলাদেশেও পরিলক্ষিত হচ্ছে। আক্রান্তের হার এবং মৃত্যুর মিছিল আবারো বেড়েই চলেছে দিনকে দিন। কিন্তু এই মহামারী নিয়ে সচেতনতার দিক দিয়ে সাধারণ মানুষের নিকট প্রভাব তার ঠিক উল্টো। মাস্ক পরার বিষয়ে দৃশ্যমান হচ্ছে উদাসীনতা। তারই পরিপ্রেক্ষিতে “প্ল্যাটফর্ম” একটি নতুন কর্মসূচি হাতে নেয় এবং নামকরণ করা হয় “মাস্ক পরো বাংলাদেশ” ক্যাম্পেইন।

ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য ছিল পথচারীদের মধ্যে যারা মাস্ক ব্যবহার নিয়ে উদাসীন, উনাদের মধ্যে সচেতনতা তৈরি করা, মাস্ক ব্যবহারের সঠিক পদ্ধতি শিখিয়ে দেয়া এবং মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করা। সেই সাথে উনাদের উপহার স্বরূপ মাস্ক প্রদান করা হয়।

উক্ত ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন প্ল্যাটফর্ম সিলেট জোনের সাধারণ সম্পাদক- মো. তাসরিফুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক- তাহমিদ হাসান সিয়াম, শরিফ শাহরিয়ার, মো. মোজাহিদুল ইসলাম চৌধুরী, সামিনা জাহান, রানিয়া আহমেদ, মো. আরিক আবেদিন, মো. আফনান খান, ফারসিনা আহমেদ তমা, ফুজায়েল রহমান, ফাতিমা তুয জহুরা বৃষ্টি, খান সাকিব রাহি, পার্থ ইমন, শান্তনা দাশ, তন্ময় দেবনাথ, মাইশা সুলতানা ও আরও অনেকে।

কোভিড-১৯ মহামারীর এই সময়ে প্ল্যাটফর্ম সিলেট জোনের এই সচেতনতা কর্মসূচী সিলেটের সব মহলেই প্রশংসিত হয়েছে।

Md. Mojahidul Islam Chowdhury:
Related Post